ইনস্টাগ্রামে আসছে লাইভ ভিডিও

ছবি শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রাম তাদের সাইটে শীঘ্রই লাইভ ভিডিও প্রচারের সুবিধা যোগ করতে যাচ্ছে।

তাহমিন আয়শা মুর্শেদবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Nov 2016, 06:51 PM
Updated : 13 Nov 2016, 06:51 PM

সরাসরি ভিডিও সম্প্রচারের সুবিধা এখন টুইটার, ইউটিউব আর ইনস্ট্রাগ্রামের মালিক প্রতিষ্ঠান ফেইসবুকের মতো সামাজিক নেটওয়ার্কিং সাইটগুলোর আকর্ষণের চাবিকাঠি হিসেবে বিবেচিত হচ্ছে, জানিয়েছে ব্রিটিশ ট্যাবলয়েড মিরর।

ইনস্টাগ্রামে প্রধান কেভিন সিসট্রোম ফিনান্সিয়াল টাইমস-কে জানিয়েছেন, তাদের অ্যাপ্লিকেশনের পরবর্তী লক্ষ্য হচ্ছে ব্যবহারকারীদের জন্য সরাসরি ভিডিও সম্প্রচার সুবিধার ব্যবস্থা করা।

"সরাসরি সম্প্রচার আমাদের জন্য অত্যন্ত আনন্দদায়ক। আমার ধারণা, এর মাধ্যমে আমরা যা করছি তার আরও উন্নতি আনা সম্ভব", তিনি বলেন। "আমি যদি আমার ভালবাসার মানুষটির সঙ্গে সম্পর্ক আরও দৃঢ় করতে চাই, তাহলে লাইভ স্ট্রিমিং আমাদের কাছাকাছি থাকার জন্য অসাধারণ পন্থা হতে পারে," যোগ করেন তিনি।

এ খবর প্রকাশের আগের সপ্তাহে, ফেইসবুকের প্রকাশিত আর্থিক ফলাফল তুলে ধরে প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ জানান যে, সামাজিক নেটওয়ার্ক জায়ান্টটি এখন 'পারিবারিক অ্যাপগুলোতে' ভিডিও ব্যবহারকে প্রাধান্য দিচ্ছে। ইনস্টাগ্রামও এর মধ্যে অন্তর্ভুক্ত বলে উল্লেখ করেন তিনি। চলতি বছরের শুরুতে ফেইসবুক তাদের লাইভ ভিডিও প্লাটফর্ম চালু করে।

"মানুষ এখন অনেক ভিডিও তৈরি করছে আর শেয়ারও করছে। তাই আমরা নিশ্চিত যে ভিডিও দিন দিন সবার জন্যই খুব গুরুত্বপুর্ণ হয়ে উঠছে" —তিনি বলেন।

এর আগেই টুইটার আর স্ন্যাপচ্যাটে লাইভ ভিডিও স্ট্রিমিংয়ের সুবিধা যোগ করা হয়েছে। স্ন্যাপচ্যাট চলতি বছরে রিও অলিম্পিকের সময় তাদের অ্যাপে খেলা প্রচারের জন্য আলাদা চ্যানেলও তৈরি করেছে।