ট্রাম্প একজন 'যোদ্ধা'

নির্বাচনী প্রচারণার সময় থেকেই রিপারলিকান পার্থী ডোনাল্ড ট্রাম্প-কে সমর্থন যুগিয়ে আসছিলেন ফেইসবুকের পরিচালনা পর্ষদের সদস্য পিটার থিল। প্রেসিডেন্ট নির্বাচনে ইলেকটোরাল ভোটে ট্রাম্প জয়ী হওয়ার পর তাকে 'যোদ্ধা' হিসেবে আখ্যা দিয়েছেন মার্কিন এই ধনকুবের।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Nov 2016, 11:51 AM
Updated : 12 Nov 2016, 11:51 AM

ব্যবসা-বাণিজ্যবিষয়ক মার্কিন দৈনিক ওয়াল স্ট্রিট জার্নাল-কে দেওয়া এক সাক্ষাৎকারে ট্রাম্প বলেন, "এমন কিছু বিষয় নিশ্চিতভাবেই আছে, যা ট্রাম্প বলবেন না বা করবেন না বলে জানিয়েছেন। আমি মনে করি ট্রাম্প একজন যোদ্ধা।"

তিনি বলেন, "এক ক্ষেত্রে আমি বুঝতে পারি ট্রাম্প কেন এমন করছিলেন। রমনি বিপরীত কৌশল চেষ্টা করেছিলেন, যেখানে তিনি সবার কাছেই ভালো ছিলেন আর এভাবেই চালিয়ে গিয়েছিলেন।" মিট রমনি ২০২ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রার্থী ছিলেন।

সিলিকন ভ্যালির অধিকাংশ প্রধান নির্বাহীই ডেমোক্রেট প্রার্থী হিলারি ক্লিনটন-কে সমর্থন করলেও, থিল শুরু থেকেই ট্রাম্প সমর্থনে কথা বলে আসছিলেন, বলা হয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি'র প্রতিবেদনে। তিনি রিপাবলিকান ন্যাশনাল কনভেনশন-এ বক্তব্য রেখেছেন, ট্রাম্প-এর প্রচারণায় অর্থও দান করেছেন।

ট্রাম্পের জয়ের কারণ নিয়ে থিল বলেন, "প্রচুর মানুষ ট্রাম্পকে ভোট দিয়েছেন কারণ তিনি এটি বুঝতে পেরেছিলেন। তিনি বুঝেছিলেন তার যদি এমন কোনো বিশেষ রোডম্যাপ না থাকে যে কী করতে হবে, তবে সব কিছু অফ ট্র্যাক অবস্থায় ছিল।" থিল ট্রাম্প প্রশাসনে আসছেন কিনা এ নিয়ে স্পষ্ট করে কিছু বলা না হলেও, তিনি জানান, ওয়াশিংটনে পূর্ণকালীন কোনো কাজ নেওয়ার কোনো "ইচ্ছা নেই" তার।

তিনি বলেন, "প্রচারণা আর শাসনে অনেক বড় পার্থক্য আছে। আর নিশ্চিতভাবে আশা হচ্ছে ট্রাম্প পুরো দেশের প্রেসিডেন্ট হবেন।"