রুশ টিন্ডার ব্যবহারকারীদের পছন্দ ট্রাম্প

রুশ যেসব টিন্ডার ব্যবহারকারী ডেটিং অ্যাপটির 'সোয়াইপ দ্য ভোট' ফিচার ব্যবহার করেছেন, তাদের অধিকাংশের কাছেই পছন্দের প্রার্থী ছিলেন সদ্য মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন জয়ী ডোনাল্ড ট্রাম্প, বুধবার এ খবর জানিয়েছে অ্যাপটির পরিচালনা প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Nov 2016, 12:07 PM
Updated : 10 Nov 2016, 12:07 PM

অক্টোবরে টিন্ডার মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন-কে সামনে রেখে 'সোয়াইপ দ্য ভোট' ফিচার চালু করেছিল। ট্রাম্প আর হিলারি, দুই প্রার্থীর মধ্যে কাকে পছন্দ তা জানাতে এই ফিচারে ডানে-বামে সোয়াইপ করার অপশন দেওয়া হয়। আর এই ফিচার ব্যবহার করা রুশদের পছন্দের তালিকায় শীর্ষে ছিলেন ট্রাম্প, জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি। 

বুধবার টিন্ডার প্রধান সিন র‌্যাড বলেন, "আপনি এখানে দেখবেন, প্রচুর ভিন্ন দর্শন রয়েছে... মেক্সিকো-তে হিলারি সবচেয়ে পছন্দের ছিলেন... আর রাশিয়ায় ছিলেন ডোনাল্ড।"

এই ফিচার ১৫টি দেশে চালু করা হয়, আর এটি টিন্ডার-কে সামাজিক দায়বদ্ধ করার একটি চেষ্টা বলে জানান র‌্যাড। তিনি বলেন, "ব্যবহারকারীদের আমরা যতভাবে পারি সহায়তা করতে আমাদের একটি দায়বদ্ধতা রয়েছে।"

নির্বাচন জেতার পর ডোনাল্ড ট্রাম্প-কে অভিনন্দন জানিয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তার দেশ "যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পূর্ণভাবে সব ধরনের সম্পর্ক পুনঃস্থাপন করতে প্রস্তুত" বলেও বলেন পুতিন।