ভারত ও নেপালে যাচ্ছে রিভ অ্যান্টিভাইরাস

ভারত ও নেপালে বাংলাদেশী 'রিভ অ্যান্টিভাইরাস'-এর রপ্তানি প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন রিভ অ্যান্টিভাইরাসের প্রধান নির্বাহী কর্মকর্তা সঞ্জিত চ্যাটার্জি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Nov 2016, 05:10 PM
Updated : 2 Nov 2016, 05:11 PM

"আইপিভিত্তিক যোগাযোগ খাতে এক যুগ ধরে সুনামের সঙ্গে সেবা দিয়ে আমরা এবার অবদান রাখতে চাই সম্ভাবনাময় আইটি সিকিউরিটি খাতেও। সে লক্ষ্যে আমরা বাংলাদেশের বাজারে নিয়ে এসেছি আধুনিক ভাইরাস সুরক্ষাসহ অ্যাডভান্সড প্যারেন্টাল কন্ট্রোলসমৃদ্ধ ‘রিভ অ্যান্টিভাইরাস’। এবার দেশের বাইরেও এটি রপ্তানি প্রক্রিয়া চলছে।"

সঞ্জিত আরও বলেন, "রিয়েল টাইম মোবাইল অ্যাপের সাহায্যে অ্যাডভান্সড প্যারেন্টাল কনট্রোল, হাই ডিটেকশন রেটে টার্বো স্ক্যান, ম্যালওয়্যার প্রটেকশন ও সুপ্রিম পিসি টিউনআপ ছাড়াও রিভের ব্যবহারকারীদের জন্য থাকছে সপ্তাহে সাত দিন ২৪ ঘন্টা লাইভ সাপোর্ট ও কাস্টমার কেয়ার।"

সাম্প্রতিক সময়ে শিশুকিশোররা অনলাইনমুখী হওয়ায় সন্তান ইন্টারনেটে কী করছে তা জানতেও এটি কার্যকর। ইনস্টলকৃত পিসি থেকে ইন্টারনেটে কী ব্রাউজ করা হচ্ছে তা মুছে ফেলার চেষ্টা করা হলেও 'রিভ অ্যান্টিভাইরাস' এটি মোবাইলেই তাৎক্ষণিক নোটিফিকেশন পাঠাতে পারে বলেও মত তার।

বর্তমানে অ্যান্টিভাইরাস, ইন্টারনেট সিকিউরিটি ও টোটাল সিকিউরিটি তিনটি সংস্করণে পাওয়া যায় রিভ। এছাড়াও মোবাইল ফোন ব্যবহারকারীদের জন্য রয়েছে অ্যান্ড্রয়েড, আইওএস ও উইন্ডোজ মোবাইল সংস্করণ।