শীঘ্রই আসছে মাইক্রোসফটের ভিআর!

উইন্ডোজ ১০-এর জন্য মাইক্রোসফটের নতুন ভিআর হেডসেট নিয়ে চলতি বছরের  ডিসেম্বরে বিস্তারিত জানাবে প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Oct 2016, 02:32 PM
Updated : 31 Oct 2016, 02:32 PM

সম্প্রতি মাইক্রোসফটের পণ্য উন্মোচন অনুষ্ঠানে সারফেইস স্টুডিও, আপডেটেড সারফেইসবুক এবং সারফেইস ট্যাব উন্মোচন করে প্রতিষ্ঠানটি। কিন্তু সে অনুষ্ঠানে ভিআর হেডসেট নিয়ে কিছু জানায় নি মাইক্রোসফট। ডিভাইসটি নিয়ে গ্রাহকের আগ্রহ থাকলেও সেটি নিয়ে কোনো কথা বলা হয় নি অনুষ্ঠানে, জানিয়েছে প্রযুক্তি বিষয়ক সংবাদ সাইট ভার্জ।

মার্কিন গেইমিং ওয়েবসাইট পলিগন-এর সঙ্গে সাক্ষাৎকারে মাইক্রোসফট-এর হলোলেন্স প্রধান অ্যালেক্স কিপম্যান জানান, খুব শীঘ্রই ভিআর হেডসেট নিয়ে বিস্তারিত জানাবে প্রতিষ্ঠানটি। ডিসেম্বরে দুইটি উইনএইচইসি ইভেন্ট আয়োজনের কথা রয়েছে মাইক্রোসফটের।  দুইটি ইভেন্টেই ভিআর হেডসেট নিয়ে বিস্তারিত জানাবে প্রতিষ্ঠানটি।

এই ইভেন্ট দুইটি মূলত হার্ডওয়্যার প্রস্তুতকারক প্রতিষ্ঠানের জন্য পরিকল্পনা করেছে মাইক্রোসফট। যাতে করে  এটি ইউন্ডোজ হলোগ্রাফি নিয়ে সফটওয়্যার পরিকল্পনা বুঝতে তাদের সাহায্য করে।

ভিআর হেডসেট তৈরিতে এইচপি, লেনোভো, ডেল, এসার এবং আসুস-এর সঙ্গে অংশীদারিত্ব করেছে মাইক্রোসফট। এই ভিআর হেডসেটটি উইন্ডোজ ১০ কম্পিউটারের সঙ্গে যুক্ত করলে সেটি হলোগ্রাফিক উইন্ডোজের অনুভূতি প্রদান করেবে বলে জানানো হয়।

২০১৭ সালের মার্চে উইন্ডোজ ১০-এর হলোগ্রাফিক সংস্করণ বাজারে ছাড়ার পর এই হেডসেটটি উন্মোচনের কথা রয়েছে। এক্ষেত্রে ডিভাইসটির মূল্য ২৯৯ মার্কিন ডলার হবে বলে ধারণা করা হচ্ছে।