ড্রোন আনল গোপ্রো

প্রথমবারের মতো ড্রোন উন্মোচন করেছে অ্যাকশন ক্যামেরা নির্মাতা প্রতিষ্ঠান গোপ্রো। 'কারমা' নামের এই ড্রোনটি ভাঁজ করে ব্যাগে রাখা যাবে বলে জানানো হয়েছে।

ফুয়াদ তানভীর অমিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Sept 2016, 01:17 PM
Updated : 20 Sept 2016, 01:17 PM

চলতি বছরের ১৯ সেপ্টেম্বর ড্রোনটি উন্মোচন করে প্রতিষ্ঠানটি। নতুন এই ড্রোনটি বাজারে ভালো অবস্থান ধরে রাখবে বলে আত্মবিশ্বাসী প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী নিক উডম্যান। সিএনবিসি-কে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি সে কথাই জানিয়েছেন।

‘কারমা’ নামের ড্রোনটি ‘কোনো সাধারণ ড্রোন নয়’ বলে জানান তিনি। 'হলিউড-ক্যালিবার' ফিচারের মাধ্যমে এই ড্রোনটি গ্রোপ্রো ক্যামেরার হাতের ঝাঁকুনি স্থির করে ছবি তুলতে পারে।

উডম্যান বলেন, “এটি এখন পর্যন্ত আমাদের তৈরি সবচেয়ে উত্তেজক পণ্য। মানসম্পন্ন পেশাদার ফুটেজ ধারণ করতে এটি অবশ্যই সবচেয়ে সক্রিয় পণ্য।”

কারমা ড্রোনটির মূল্য ধরা হয়েছে ৭৯৯ মার্কিন ডলার। এক্ষেত্রে ক্যামেরার জন্য আলাদা মূল্য পরিশোধ করতে হবে গ্রাহককে। ‘হিরো ৫ সেশন’ ক্যমেরাসহ ড্রোনটির মূল্য পড়বে ৯৯৯ ডলার। আর ‘হিরো ৫ ব্ল্যাক’ ক্যামেরাসহ ড্রোনটির দাম ধরা হয়েছে ১০৯৯ ডলার।

চলতি বছরের শুরুতেই ড্রোনটি উন্মোচন করার কথা থাকলেও সোমবার এটি উন্মোচন করা হয়। গোপ্রো-এর সাফল্য নিয়ে আশাবাদী উডম্যান। তিনি বলেন, “এটি এখন বিশ্বের অন্যতম ব্র্যান্ড।” আর ‘কারমা’ নিয়ে তিনি বলেন, “বাতাসে স্থির চিত্র ধারণের জন্য কারমা সবচেয়ে ভালো সমাধান। আর গোপ্রো বিশ্বের একমাত্র প্রতিষ্ঠান যা এই সমাধানকে সম্ভব করেছে। তাই আমি মনে করি আমরা আসলেই ভাল অবস্থানে রয়েছি।”