শুরু হচ্ছে সনি’র প্লেস্টেশন ইভেন্ট

বুধবার অ্যাপল ইভেন্ট শুরু হওয়ার কিছু সময় পর নিউ ইয়র্কে শুরু হবে জাপানি প্রযুক্তি প্রতিষ্ঠান সনি'র 'প্লেস্টেশন বৈঠক'।

রিয়াদ মোর্শেদবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Sept 2016, 01:32 PM
Updated : 7 Sept 2016, 01:32 PM

'প্লেস্টেশন ব্যবসায় আর পিএস৪ নিয়ে আপডেট' আনা হবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

পিএস৪ নিও-এর আপডেট নিয়ে বাজারে থাকা কিছু গুঞ্জন ইতোমধ্যেই স্বীকার করে নিয়েছে প্রতিষ্ঠানটি, জানিয়েছে প্রযুক্তি সাইট ভার্জ। ব্রিটিশ সংবাদমাধ্যম ফিনান্সিয়াল টাইমস এবং ২০১৬ সালের জুন মাসে লস অ্যাঞ্জেলস-এ অনুষ্ঠিত ই৩ বা ইলেক্ট্রনিক এন্টারটেইনমেন্ট এক্সপো-তে সনি ইন্টারাকটিভ এন্টারটেইনমেন্টের প্রধান নির্বাহী এন্ড্রিউ হাউজ ব্যাখ্যা করেন, পিএস৪ নিও এই সংস্করণ আরও শক্তিশালী কনসোল, প্রসেসর আরও দ্রুতগতির, গ্রাফিক ক্ষমতা আরও উন্নত হবে এবং এই গ্যাজেট ৪কে রেজুলিউশন সাপোর্ট করবে।

হাউজ বলেন, “পিএস৪ এবং পিএস৪ নিও-তে একই রকম গেইম খেলা যাবে আশা করা যাচ্ছে। একে (নিও) আদর্শ পিএস৪-এর পাশে এবং অনূরূপক হিসেবে রাখার পরিকল্পনা করা হচ্ছে।"

পিএস৪-এর এই নতুন সংস্করণটি আরও পাতলা হতে যাচ্ছে বলে ধারণা করা হচ্ছে। চলতি বছর 'এই ডিভাইসের ভিডিও' অনলাইনে প্রকাশ পেয়েছিল, পরে তা অনলাইন থেকে সরিয়ে নেওয়া হয়। এই সংস্ককরণের সঙ্গে থাকছে কোনায় গোলাকার এবং পূর্ব সংস্করণগুলোর মতো এতেও কোণাকৃতি রাখা হচ্ছে।

ফাঁস হওয়া ভিডিও আর ছবির মাধ্যমে আরও জানা যায়, এই ডিভাইসটিতে ডুয়ালশক৪ কন্ট্রোলার (গেইমপ্যাড)-এর নতুন সংস্করণ আনছে। আগের গেইমপ্যাড আর নতুনটি দেখতে একই রকম শুধু পরিবর্তন হচ্ছে- এতে রঙ্গিন লাইট জুড়ে দেয়া হয়েছে। আর এই গেইমপ্যাড-এর ওয়্যারলেস রেইঞ্জে সম্ভাব্য পরিবর্তন হতে পারে।