৩২০০ ডলারের ওয়াকম্যান আনল সনি!

নতুন এক ওয়াকম্যান উন্মোচন করেছে সনি, 'সোনায় মোড়ানো' এই ওয়াকম্যান-এর বিক্রয়মূল্য নির্ধারণ করা হয়েছে প্রায় ৩১৯৯.৯৯ মার্কিন ডলার।

তাহমিন আয়শা মুর্শেদবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Sept 2016, 12:21 PM
Updated : 3 Sept 2016, 12:21 PM

জার্মানির বার্লিনে অনুষ্ঠিত ইলেকট্রনিক্স পণ্য ও গ্যাজেটস প্রদর্শনী অনুষ্ঠান আইএফএ-তে নতুন এই ওয়াকম্যান উন্মোচন করে ইলেকট্রনিক্স পণ্য নির্মাতা জাপানি এই প্রতিষ্ঠান।

ম্যাশএবলের প্রতিবেদনে এই ওয়াকম্যান নিয়ে মন্তব্য করা হয়েছে- ‘সনির মাথা খারাপ হয়ে গিয়েছে। এতেবারে খ্যাপাটে গানপাগল ছাড়া এটা কে কিনবে?’

মার্কিন সংবাদ সাইট ভার্জের তথ্যমতে, নতুন এই ওয়াকম্যানের হার্ডওয়্যারে বড় পরিবর্তন আনা হয়েছে।

এই ওয়াকম্যানে চৌম্বক আবেশ আর প্রতিরোধ কমানোর জন্য সোনার প্রলেপ যুক্ত কপার ব্যবহার করা হয়েছে। এটি ডিজিটাল আর এনালগ সার্কিটও আলাদা করে। তা ছাড়াও এতে কম শব্দ সৃষ্টিকারী কোয়ার্টজ নির্মিত দোলকযুক্ত ডুয়াল ক্লক সার্কিট ব্যবহার করা হয়েছে।

সনির এই ‘বহুমূল্য’ ওয়াকম্যান একটি ‘আসল’ আইপডের মতোই ভারী হবে বলে এক প্রযুক্তি সাইটের বরাতে জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম ফক্স নিউজ। চার ইঞ্চির স্ক্রিনে সমন্বিত হবে আরও কিছু বৈশিষ্ট্য।

এতে ধারণ ক্ষমতা বাড়িয়ে ২৫৬ গিগাবাইটে উন্নীত করা হয়েছে এবং সিডি প্লেয়ারের চেয়ে ৬৪ গুণ উন্নত ‘ডিরেক্ট স্ট্রিম ডিজিটাল’ অডিও ফাইল যুক্ত করা হয়েছে। তবুও ভার্জ বলছে, হেডফোন ছাড়া ওয়াকম্যানের শব্দমানের উন্নতি কেউ লক্ষ্য করতে 'পারবেন না'।