অ্যামাজনের সঙ্গে অংশীদারীত্বে এলজি

মার্কিন ই-কমার্স জায়ান্ট অ্যামজনের স্মার্ট-হোম সেবায় অংশীদার হতে যাচ্ছে দক্ষিণ কোরিয়ান ইলেক্ট্রনিক্স পণ্য নির্মাতা প্রতিষ্ঠান এলজি। ২ সেপ্টেম্বর এলজি-এর পক্ষ থেকে বলা হয় অ্যামাজনের অ্যালেক্সা ভার্চুয়াল অ্যাসিসটেন্ট সেবার মত ফিচারগুলো যুক্ত করবে প্রতিষ্ঠানটি।

ফুয়াদ তানভীর অমিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Sept 2016, 05:25 PM
Updated : 2 Sept 2016, 05:25 PM

এক বিবৃতিতে এলজি-র পক্ষ থেকে জানানো হয়, প্রতিষ্ঠানটির ‘স্মার্টথিঙ্ককিউ হাব’ এর সঙ্গে কাজ করবে অ্যালেক্সা। ইন্টারনেটের মাধ্যমে ভয়েস-রিকগনিশন প্রযুক্তির সাহায্যে গৃহস্থালির যন্ত্রপাতির সেবা দিয়ে থাকে এলজি। অ্যামাজনের অ্যালেক্সা ভার্চুয়াল অ্যাসিসটেন্ট ডিভাইসও একই ধরনের সেবা দিয়ে থাকে, জানিয়েছে রয়টার্স।

অ্যালেক্সা ছাড়াও অ্যামাজনের ড্যাশ বাটন সেবা দেবে এলজি। এই সেবার মাধ্যমে অ্যামাজনের গ্রাহকেরা একটি ছোট বাটন চেপে টয়লেট পেপার, থালাবাসন ধোয়ার ট্যাবলেট, কুকুরের খাবার এবং কফির মতো পণ্যগুলো অর্ডার করতে পারেন। এক্ষেত্রে বাটনটি ওয়াইফাই দ্বারা সংযুক্ত থাকে। তবে, প্রতিটি আলাদা আলাদা পণ্যের জন্য আলাদা 'ড্যাশ' বাটন ব্যবহার করতে হয়। অর্থাৎ একটি বাটন দিয়ে শুধু একটি পণ্যই অর্ডার করা যায়। এক্ষেত্রে প্রতিটি বাটনের মূল্য ৪.৯৯ ব্রিটিশ পাউন্ড।

গত বছরের ৩১ মার্চ মার্কিন যুক্তরাষ্ট্রে প্রথমবারের মত সেবাটি চালু করে ই-কমার্স জায়ান্ট প্রতিষ্ঠানটি। এবার স্মার্টথিঙ্ককিউ সেন্সরের মাধ্যমে সেই সেবা দিতে যাচ্ছে এলজি।

এলজি-র যন্ত্রপাতি ব্যবসার প্রধান জো সেউং-জিন বলেন, “গ্রাহকের স্মার্ট-হোম সেবা দিতে আমরা বিস্তৃত পরিসরে কাজ করবো।”