ব্লিজার্ড সার্ভারে আক্রমণে দায় স্বীকার

গেইম নির্মাতা প্রতিষ্ঠান ব্লিজার্ড-এর সার্ভারে সাইবার আক্রমণের দায় স্বীকার করে নিয়েছে একটি হ্যাকার দল।

আহমেদ ইফতিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 August 2016, 02:12 PM
Updated : 6 August 2016, 02:12 PM

গেইমস্পট জানায়, গত ২ আগস্ট লগইন সংক্রান্ত জটিলতাসহ আরও কিছু ত্রুটির কারণে ব্যাটল ডটনেট-এ সংযোগে সমস্যার অভিযোগের খবর জানায় ব্লিজার্ড। ওভারওয়াচ, ওয়ার্ল্ড অফ ওয়্যারক্রাফট ও হার্থস্টোন সহ ব্যাটল ডটনেট-এর মাধ্যমে সংযোগ স্থাপন করতে হয় এমন সব গেইমেই এ সমস্যার সম্মুখীন হতে হয় বলে জানা যায়। এ ঘটনায় ডিডস আক্রমণের খবর উল্লেখ করে ব্যাটল ডটনেট ফোরামে এ সমস্যা সমাধানে নিজেদের প্রচেষ্টার কথা জানায় ব্লিজার্ড। পরবর্তীতে হ্যাকার দল "পুডলকর্প" এ আক্রমণের পেছনে নিজেদের সংশ্লিষ্টতা রয়েছে দাবি জানায়। একই দলটি এর আগে পোকেমন গো সার্ভারে আক্রমণেও জড়িত থাকার দাবি জানায় বলে জানিয়েছে গেইমস্পট।

ব্রাজিলের রিও ডি জেনিরো-তে অনুষ্ঠিতব্য সামার অলিম্পিকস উপলক্ষে ওভারওয়াচ-এর সাম্প্রতিক আপডেইট আআসার পরপরই এ আক্রমণের ঘটনা ঘটে। তবে সর্বশেষ পাওয়া খবরে এ আক্রমণ থেমে গিয়েছে বলে জানা গেছে।

গেইমস্পট জানায়, ওভারওয়াচ-এর সাম্প্রতিক এ আপডেইটে নতুন সব স্কিন ও কসমেটিক আইটেম ছাড়াও সীমিত সময়ের জন্য নতুন একটি মোড "লুসিওবল" চালু করা হয়েছে। এ আপডেইটটি পিসি, পিএসফোর ও এক্সবক্স ওয়ান-এর জন্য আগামী ২২ আগস্ট পর্যন্ত পাওয়া যাবে।