পিক্সেল ট্যাবলেটের ‘দেখা মিলল’ গুগলের বিশেষ আয়োজনে

সাওরি মাসুদা নামে এক নারীর ইনস্টাগ্রাম ভিডিও’তে দেখা যায়, এক টেবিলে ‘পিক্সেল ট্যাবলেট’, ‘পিক্সেল ওয়াচ’, ‘পিক্সেল বাডস’, ‘পিক্সেল ফোন’সহ বেশ কিছু গুগল ও পিক্সেল ডিভাইস রয়েছে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2023, 12:16 PM
Updated : 24 April 2023, 12:16 PM

সম্প্রতি গুগলের ‘শেপড বাই ওয়াটার’ নামের আয়োজনে ধারণ করা এক ভিডিওতে দেখা মিলেছে বহুল প্রতিক্ষিত ‘পিক্সেল ট্যাবলেট’ ডিভাইসের। 

ডিভাইসগুলো বাজারে আসতে পারে এ বছরের কোনো এক সময়। আর অনুমানের পাল্লা আসন্ন ‘গুগল আই/ও’ আয়োজনের দিকেই বেশি। তবে, সর্বশেষ আয়োজনে রাখা ডিভাইসগুলো দেখামাত্রই ভিডিও করে ফেলেছেন কেউ একজন।

সাওরি মাসুদা নামে এক নারীর ইনস্টাগ্রাম ভিডিও’তে দেখা যায়, এক টেবিলে ‘পিক্সেল ট্যাবলেট’, ‘পিক্সেল ওয়াচ’, ‘পিক্সেল বাডস’, ‘পিক্সেল ফোন’সহ বেশ কিছু গুগল ও পিক্সেল ডিভাইস রয়েছে।

তবে, পিক্সেল ট্যাবলেটের বেলায় এই ভিডিও’তে এমন কিছুই প্রকাশ পায়নি যা দর্শক জানেন না। কারণ গুগল এরইমধ্যে প্রকাশ করেছে, এই ট্যাবলেট ও এর চার্জিং ডক দেখতে কেমন হবে।

তবে, এই ফাঁসের সবচেয়ে উল্লেখযোগ্য নতুন তথ্য হলো, এর ডিসপ্লে’র রং। এর মধ্যে রয়েছে গোলাপী প্রবাল ধাঁচের, ধুসর/ সাদা ও গাঢ় ধুসর (আর এর স্ক্রিনের চারপাশে সাদার বদলে ব্যবহৃত হয়েছে কালো বেজেল)।

উন্মোচনের পর গ্রাহকদের হয়ত এইসব রঙের মধ্যেই ডিভাইস বেছে নিতে হবে। তবে, প্রযুক্তিবিষয়ক সাইট ৯টু৫গুগল বলছে, এটি আরেকটি রঙেও আসতে পারে।

সাইটটি আরও বলছে, ডিভাইসে মাইক্রোফোন ও ক্যামেরা বন্ধের উদ্দেশ্যে এতে একটি ‘প্রাইভেসি সুইচ’ থাকবে, যা বিদ্যমান পিক্সেল ট্যাবলেটগুলোতে নেই।

এই প্রসঙ্গে প্রযুক্তিবিষয়ক সাইট গুগলের মন্তব্য জানতে চাইলে তাৎক্ষণিক কোনো জবাব মেলেনি। তবে আসন্ন ১০ মার্চ গুগলের ‘আই/ও’ আয়োজনে এটি দেখতে পাওয়ার সম্ভাবনা বেশি বলে প্রতিবেদনে উল্লেখ করেছে সাইটটি। আর সম্প্রতি মার্কিন নিয়ন্ত্রক সংস্থা ‘এফসিসি’র কাছ থেকেও প্রত্যয়িত হয়েছে এটি।

আয়োজনটিতে অন্যান্য বেশ কিছু ডিভাইসের ঘোষণাও আসতে পারে, যার মধ্যে রয়েছে ‘ব্যাপকভাবে ফাস হওয়া’ পিক্সেল ৭এ ও বহুল প্রতিক্ষিত পিক্সেল ফোল্ড ডিভাইসও।