অস্বাভাবিক দর বাড়ছে আট শেয়ারের

শেয়ারবাজারে তালিকাভুক্ত আট কোম্পানি কোনো কারণ ছাড়াই তাদের শেয়ারের দর অস্বাভাবিক বাড়ছে বলে ঢাকা স্টক এক্সচেঞ্জকে (ডিএসই) জানিয়েছে ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 August 2018, 11:43 AM
Updated : 7 August 2018, 11:43 AM

মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য জানানো হয়।

কোম্পানিগুলো হল- মেঘনা কনডেন্সড মিল্ক, মেঘনা পেট ইন্ডাস্ট্রিজ, তসরিফা ইন্ডাস্ট্রিজ, সায়হাম টেক্সটাইল, ড্রাগন সোয়েটার, শ্যামপুর সুগার, জিলবাংলা সুগার এবং বিচ হ্যাচারি।

কোম্পানিগুলোর মধ্যে মেঘনা কনডেন্সড মিল্কের শেয়ার দর গত ১ থেকে ৬ অগাস্ট পর্যন্ত ১৩.৬০ টাকা থেকে বেড়ে ১৭.৯০ টাকায় পৌঁছায়, অর্থাৎ তিন কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ৪.৩০ টাকা বা ৩২ শতাংশ বেড়েছে।

একই সময়ে মেঘনা পেটের শেয়ার দর ১১.৭০ টাকা থেকে বেড়ে ১৫.৪০ টাকায় পৌঁছায়, অর্থাৎ তিন কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ৩.৭০ টাকা বা ৩২ শতাংশ বেড়েছে।

তসরিফার শেয়ার দর গত ৩০ জুলাই থেকে ৬ অগাস্ট পর্যন্ত ২০.৯০ টাকা থেকে বেড়ে ২৫.৮০ টাকায় পৌঁছায়। পাঁচ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ৪.৯০ টাকা বা ২৩ শতাংশ বেড়েছে।

সায়হাম টেক্সটাইলের শেয়ার দর গত ২৯ জুলাই থেকে ৫ অগাস্ট পর্যন্ত ২৭.৩০ টাকা থেকে বেড়ে ৩২.১০ টাকায় পৌঁছায়, অর্থাৎ পাঁচ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ৪.৮০ টাকা বা ১৮ শতাংশ বেড়েছে।  

ড্রাগন সোয়েটারের শেয়ার দর ২৩ জুলাই থেকে ৫ অগাস্ট পর্যন্ত ৩৭.৫০ টাকা থেকে বেড়ে ৫০.৩০ টাকায় পৌঁছায়, নয় কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১২.৮০ টাকা বা ৩৪ শতাংশ।

শ্যামপুর সুগারের শেয়ার দর ১ থেকে ৬ অগাস্ট পর্যন্ত ২৭.১০ টাকা থেকে বেড়ে ৩৫.৯০ টাকায় পৌঁছায়, তিন কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ৮.৮০ টাকা বা ৩২ শতাংশ বেড়েছে।

জিলবাংলা সুগারের শেয়ার দর ১ থেকে ৬ অগাস্ট পর্যন্ত ৩৩.৭০ টাকা থেকে বেড়ে ৪৩.৮০ টাকায় পৌঁছায়, অর্থাৎ তিন কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ১০.১০ টাকা বা ৩০ শতাংশ বেড়েছে।

বিচ হ্যাচারির শেয়ার দর ১ থেকে ৬ অগাস্ট পর্যন্ত ৮.৪০ টাকা থেকে বেড়ে ১০.৭০ টাকায় পৌঁছায়, অর্থাৎ তিন কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ২.৩০ টাকা বা ২৭ শতাংশ বেড়েছে।

শেয়ারগুলোর দর এভাবে বাড়াকে অস্বাভাবিক বলছে ডিএসই। এর কারণ জানতে কোম্পানিগুলোকে নোটিস দেওয়া হয়।

নোটিসের জবাবে কোম্পানিগুলোর পক্ষ থেকে গত ৬ জুলাই ডিএসইকে জানানো হয়, শেয়ার দর এভাবে বাড়ার জন্য তাদের কাছে কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই।