লিভারপুলের ‘যন্ত্রণা’ থেকে মুক্তি পাবে না সিটি-আর্সেনাল, আশা ক্লপের

প্রিমিয়ার লিগের শিরোপা দৌড়ে থাকতে বাকি ১০ রাউন্ডেই লড়াই চালিয়ে যেতে হবে বলে মনে করেন লিভারপুল কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 March 2024, 04:01 PM
Updated : 12 March 2024, 04:01 PM

দারুণ জমে উঠেছে প্রিমিয়ার লিগের ত্রিমুখী শিরোপা লড়াই। যেখানে ম্যানচেস্টার সিটি ও আর্সেনালের জন্য লিভারপুল এখন ‘বিরক্তির কারণ’ হয়ে উঠেছে বলে মনে করছেন ইয়ুর্গেন ক্লপ। দলকে লিগের শেষ পর্যন্ত এই ধারা ধরে রাখার বার্তা দিয়েছেন লিভারপুল কোচ।

অ্যানফিল্ডে গত রোববার সিটির সঙ্গে লিভারপুলের ১-১ ড্রয়ের পর লিগ টেবিলের শীর্ষ তিন দলের মধ্যে ব্যবধান এখন স্রেফ ১ পয়েন্টের। ২৮ ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে আর্সেনাল। সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে পিছিয়ে দুইয়ে লিভারপুল। ৬৩ পয়েন্ট নিয়ে তিনে শিরোপাধারী সিটি।

লিগের বাকি আর ১০ রাউন্ড। ২০১৪ সালের পর মৌসুমের এই পর্যায়ে পয়েন্ট তালিকার প্রথম তিন দলের মধ্যে এবারই ব্যবধান এত কম।

নিজেদের পরের লিগ ম্যাচে আগামী ৩১ মার্চ ঘরের মাঠে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নের বিপক্ষে খেলবে লিভারপুল। একই দিনে মিকেল আর্তেতার আর্সেনালের মাঠে লড়বে পেপ গুয়ার্দিওলার সিটি।

ক্লাবের ওয়েবসাইটে মঙ্গলবার ক্লপ বলেন, শিরোপা দৌড়ে থাকতে বাকি ১০ ম্যাচেই লড়াই চালিয়ে যেতে হবে তাদের।

"আমাদের এই বিরক্তিকর, যন্ত্রণা থেকে তারা মুক্তি পাবে না...আমাদের দিক থেকে আমরা এখন অন্য দলগুলো থেকে দূরে সরে যেতে পারি না।"

“আর্সেনাল অবিশ্বাস্য ফর্মে রয়েছে, তাদের সবশেষ পাঁচ বা ছয়টি ম্যাচ আমি দেখেছি, যেগুলো তারা অসাধারণ খেলেছে। তারা প্রায় একই লাইনআপ নিয়ে খেলেছে। (গাব্রিয়েল) মার্তিনেল্লি নেই, কিন্তু (লিয়ান্দ্রো) ট্রোসার্ড আছে, সেও ভালো। শিরোপা দৌড়ে থাকতে (বাকি ১০ ম্যাচে) আমাদের স্রেফ লড়াই চালিয়ে যেতে হবে।”

চোটের কারণে লিভারপুলের একগাদা ফুটবলার রয়েছে বাইরে। চোটজর্জর দল নিয়েই গত মাসে চেলসিকে হারিয়ে লিগ কাপের শিরোপা ঘরে তোলে তারা। অ্যানফিল্ডে এটাই ক্লপের শেষ মৌসুম। চলতি মৌসুমের বাকি তিন শিরোপার লড়াইয়েই আছে দলটি।

ইউরোপা লিগের শেষ ষোলোর ফিরতি লেগে আগামী বৃহস্পতিবার স্পার্তা প্রাহার বিপক্ষে খেলবে লিভারপুল। প্রথম লেগে প্রতিপক্ষের মাঠে ৫-১ গোলে জিতে কোয়ার্টার-ফাইনালে এক পা দিয়ে রেখেছে তারা। আগামী রোববার এফএ কাপের শেষ আটে তারা মুখোমুখি হবে ম্যানচেস্টার ইউনাইটেডের।