বার্সেলোনার কোচের চোখে এই জয় ‘অস্বস্তিকর, কিন্তু প্রাপ্য’

সেল্তা ভিগোর বিপক্ষে একদম শেষ সময়ের গোলে জিতলেও খুব একটা উদযাপন করতে দেখা যায়নি শাভি এর্নান্দেসকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Feb 2024, 06:57 AM
Updated : 18 Feb 2024, 06:57 AM

অন্তিম সময়ের গোলে জয়, সেটিও নাটকীয়ভাবে দুই দফায় পেনাল্টির পর। রোমাঞ্চ-উত্তেজনা তখন তুঙ্গে থাকাই স্বাভাবিক। গোল স্কোরার রবের্ত লেভানদোভস্কি ও তার সতীর্থরা মেতে উঠেছিলেন বাঁধনহারা উদযাপনে। কিন্তু সেসবের লেশমাত্র দেখা যায়নি শাভি এর্নান্দেসের প্রতিক্রিয়ায়। বার্সেলোনা কোচ ছিলেন একরকম নির্লিপ্ত। ম্যাচের পর অবশ্য উদযাপন করতে দেখা যায় তাকে। তবে পরে বুঝিয়ে দিলেন, জয়ে তিনি খুশি হলেও জয়ের ধরনে খুব সন্তুষ্ট নন।

লা লিগার ম্যাচটিতে শনিবার সেল্তা ভিগোর মাঠে ২-১ গোলের নাটকীয় জয় পায় বার্সেলোনা।

প্রথমার্ধে লেভানদোভস্কির গোলে বার্সেলোনা এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে সমতা ফেরান ইয়াগো আসপাস। পরে ৯০ মিনিট শেষে যোগ করা সময়ের সপ্তম মিনিটে গোল করেন লেভানদোভস্কি।

সেখানে তার শট শুরুতে ঠেকিয়ে দেন সেল্তার গোলকিপার। তবে শট নেওয়ার আগেই গোললাইন ছেড়ে গোলকিপার বেরিয়ে আসায় আবার শট নেওয়ার সুযোগ পান লেভানদোভস্কি। এবার বল জালে জড়াতে পারেন এই ফরোয়ার্ড।

ম্যাচের পর বার্সেলোনা কোচ শাভির প্রতিক্রিয়াতেও ফুটে উঠল মিশ্র অনুভূতি।

“মাঠের শেষ তৃতীয়াংশের আগ পর্যন্ত আমরা ভালো খেলেছি। শেষ পাসটি ঠিকঠাক দিতে পারছিলাম না আমরা। আমরা মাঠজুড়ে দাপট দেখিয়েছি, কিন্তু ওদের গোলমুখে খেই হারিয়েছি। রক্ষণভাগে সেল্তা ছিল দুর্দান্ত। তবে শেষ পর্যন্ত জিততে পেরেছি। অস্বস্তিকর জয় এটি, তবে জয়টি আমাদের প্রাপ্য ছিল।”

“প্রথমার্ধে দল ভালো খেলেছে। দ্বিতীয়ার্ধে আমরা ভুগেছি সমন্বয়ের ঘাটতির কারণে। বিশেষ করে, গোলটি আমরা হজম করেছি মনোযোগ ধরে রাখতে না পারায়। গোটা ম্যাচেই আমরা রক্ষণে ভালো করেছি। কিন্তু ওই মুহূর্তটি ছিল হতাশানজক। তারা কাজে লাগিয়েছে। তবে তিন পয়েন্ট আমাদেরই প্রাপ্য ছিল।”

এই মৌসুম শেষেই তিনি কোচের দায়িত্ব ছাড়ার ঘোষণা দেওয়ার পর তিন ম্যাচের দুটিতে জিতল বার্সেলোনা, ড্র হয়েছে বাকিটি। শাভি আগেও বলেছেন, তার ক্লাব ছাড়ার ঘোষণা দলকে উজ্জীবিত করেছে। সেটিই তিনি তুলে ধরলেন আবার।

“এটি দেখার জন্যই আমি ক্লাব ছাড়ার ঘোষণা দিয়েছি। ১২ পয়েন্টের মধ্যে ১০ পয়েন্ট পেলাম আমরা। আজকে যদিও জয়টি কঠিন পথে এসেছে, তবে দলটা ভালো, দলটা গড়ে উঠছে।”

“দলের আত্মবিশ্বাসের জন্য অবশ্য জয়টি খুব ভালো হয়েছে। এরকম জয় দলকে উজ্জীবিত করে। স্রেফ একটি জয়ই নয় এটি, গুরুত্বপূর্ণ একটি পদক্ষেপও।”