চোট শঙ্কা উড়িয়ে দিলেন মেসি

তার চোট নিয়ে গুঞ্জন কেন ছড়ানো হচ্ছে, জানা নেই আর্জেন্টাইন মহাতারকার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Nov 2022, 05:24 AM
Updated : 27 Nov 2022, 05:24 AM

সবচেয়ে প্রয়োজনের সময় গোল করে ও করিয়ে আর্জেন্টিনাকে আনন্দে ভাসিয়েছেন লিওনেল মেসি। অথচ মেক্সিকো ম্যাচের আগে তার চোট শঙ্কার কথা ছড়ানো হয়। তখনই যা উড়িয়ে দেন কোচ লিওনেল স্কালোনি। এবার মেসি নিজেই স্পষ্ট করে বললেন, তার কোনো চোট সমস্যা নেই। 

কাতার বিশ্বকাপে প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে হেরে খাদের কিনারায় ছিল আর্জেন্টিনা। মেক্সিকোর বিপক্ষে তাদের জিততেই হতো। লম্বা একটা সময় গোলের খোঁজে থাকা দলকে জাদুকরী এক মুহূর্ত উপহার দেন অধিনায়ক। মেসির গোলেই যেন জেগে ওঠে লাতিন আমেরিকার চ্যাম্পিয়নরা। 

পরে এনসো ফের্নান্দেসের চোখধাঁধানো গোলেও অবদান রাখেন আর্জেন্টাইন মহাতারকা। লুসাইল স্টেডিয়ামে প্রায় ৮৯ হাজার দর্শকের সামনে শনিবার রাতে ‘সি’ গ্রুপের ম্যাচে ২-০ গোলে জেতে পরের ধাপে যাওয়ার আশা বাঁচিয়ে রাখে আর্জেন্টিনা। 

মেক্সিকোর বিপক্ষে কার্যকর ভূমিকা রাখা মেসিকে নিয়ে ম্যাচের আগের কয়েক দিন রটে যায় অনেক কথা। এমনকি সৌদি আরব ম্যাচের আগেও দলের সঙ্গে অনুশীলনে মেসি না থাকায় তার চোট নিয়ে ছড়ায় নানা খবর। 

মেক্সিকো ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে স্কালোনি বলেন এসব খবর ভিত্তিহীন। ম্যাচের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে মেসিও উড়িয়ে দিলেন তার চোট নিয়ে গুঞ্জন। 

“আমি জানি না, কেন এতো কথা বলা হয়। আমার গোড়ালির চোট নিয়ে কথা হচ্ছিল। গোড়ালিতে কোনো সমস্যা নেই।” 

“প্রায় শেষের দিকে আমার গোড়ালি মচকে গিয়েছিল। উদ্দেশ্যমূলকভাবে এটা নিয়ে পুরো সপ্তাহ ধরে আলোচনা হয়েছে। কিন্তু তেমন কিছুই ছিল না। প্রথম ম্যাচের শেষের দিকে পা মচকে গিয়েছিল। আমি ভালো ছিলাম। তার পরে আমি একা একা, দলের সঙ্গে সমানভাবে অনুশীলন করি।” 

আগামী বুধবার গ্রুপ পর্বের শেষ ম্যাচে পোল্যান্ডের মুখোমুখি হবে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা।