ক্যামেরুন ম্যাচেও নেই নেইমার-দানিলো

ডিফেন্ডার আলেক্স সান্দ্রোকেও গ্রুপ পর্বের শেষ ম্যাচে পাচ্ছে না ব্রাজিল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Nov 2022, 06:57 AM
Updated : 30 Nov 2022, 06:57 AM

এমন কিছুর আভাস ছিল আগে থেকেই। এবার এলো আনুষ্ঠানিক ঘোষণা। গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচেও তারকা ফরোয়ার্ড নেইমার ও ডিফেন্ডার দানিলোকে ছাড়াই খেলতে হবে ব্রাজিলের।

আগামী শুক্রবার ‘জি’ গ্রুপের সেরা হওয়ার লড়াইয়ে ক্যামেরুনের মুখোমুখি হবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। লুসাইল স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১টায় শুরু ম্যাচটি।

ব্রাজিলের চোট পাওয়া খেলোয়াড়ের তালিকায় দীর্ঘ হয়েছে আরও। নতুন করে যুক্ত হয়েছেন ডিফেন্ডার আলেক্স সান্দ্রো। ক্যামেরুনের বিপক্ষে তাকেও পাবে না দলটি।

সার্বিয়ার বিপক্ষে ২-০ গোলে জেতা গ্রুপ পর্বের প্রথম ম্যাচে গোড়ালিতে চোট পান নেইমার ও দানিলো। তাদের কেউই খেলতে পারেনি সুইজারল্যান্ডের বিপক্ষে। কাসেমিরোর একমাত্র গোলে জিতে শেষ ষোলো নিশ্চিত করে ব্রাজিল।

তাদের সেরে ওঠার কোনো সময়সীমার কথা বলেনি ব্রাজিল। তবে দলের চিকিৎসক রদ্রিগো লাসমার বলেছেন, উন্নতি হচ্ছে তাদের।

“দানিলো ও নেইমার এখনও গোড়ালির চোট থেকে সেরে ওঠার পথে আছেন। দুইজনের ভিন্ন চিকিৎসা হচ্ছে, কারণ দুইজনের চোট আলাদা।”

লাসমার জানিয়েছেন, সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচে সান্দ্রো নিতম্বে চোট পেয়েছেন। যার কারণে ক্যামেরুন ম্যাচে দেখা যাবে না তাকে।

“গতকালের ম্যাচের পর, আলেক্স সান্দ্রো তার বাঁ নিতম্বে ব্যথা অনুভব করে…আজ সকালে আবার তার অবস্থা দেখা হয়। আমরা তার এমআরআই পরীক্ষা করাই, যেখানে বাম নিতম্বের পেশীতে আঘাত ধরা পড়েছে। সে পরবর্তী ম্যাচে অংশগ্রহণ করতে পারবেন না।”

“তবে তাকে চিকিৎসার মধ্যে রাখা হয়েছে যাতে যত দ্রুত সম্ভব তাকে আমরা সারিয়ে তুলতে পারি।”

সুইজারল্যান্ডের বিপক্ষে জয়ে বিশ্বকাপ ইতিহাসের প্রথম দল হিসেবে গ্রুপ পর্বে টানা ১৭টি ম্যাচ জিতেছে ব্রাজিল। যার শুরু ২০০২ আসর থেকে।