বিশ্বকাপ জয় ভক্তদের উৎসর্গ তাগলিয়াফিকোর

আসরজুড়ে সমর্থনের জন্য সবার প্রতি কৃতজ্ঞ আর্জেন্টাইন ডিফেন্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Dec 2022, 05:16 AM
Updated : 19 Dec 2022, 05:16 AM

মাঠে খেলেন ১১ জন, কিন্তু মাঠের বাইরে থেকে দর্শকরাও কখনও কখনও হয়ে ওঠেন ভীষণ অনুপ্রেরণাদায়ী। কাতার বিশ্বকাপের শুরু থেকে একদম শেষ পর্যন্ত আর্জেন্টিনা দলকে যেভাবে সমর্থন যুগিয়ে গেলেন ভক্তরা, শেষ পর্যন্ত তার দুর্দান্ত প্রতিদানও পেলেন তারা। ৩৬ বছর পর আবার বিশ্ব চ্যাম্পিয়ন হয়ে সেই একনিষ্ঠ সমর্থকদের তা উৎসর্গ করলেন ডিফেন্ডার নিকোলাস তাগলিয়াফিকো।

৩৬ ম্যাচ অপরাজিত থেকে বিশ্বকাপ শুরুর করা আর্জেন্টিনা প্রথম ম্যাচেই হেরে যায় সৌদি আরবের কাছে। কঠিন সময়ে দলের ওপর বিশ্বাস হারাননি ভক্তরা। এরপর থেকে প্রতিটি অলিখিত ‘ফাইনালে’ দলকে জোরাল সমর্থন দিয়ে যান তারা।

ফ্রান্সের বিপক্ষে রোববারের ফাইনালেও তার ব্যত্যয় হয়নি। আকাশি ও নীলের জোয়ারে একরকম ছেয়েই গিয়েছিল লুসাইল স্টেডিয়াম। তাদের নিরাশ করেননি লিওনেল মেসিরা। নির্ধারিত ও অতিরিক্ত সময়ে ৩-৩ গোলে সমতার পর টাইব্রেকারে ৪-২ ব্যবধানে জিতে উল্লাসে মেতে ওঠে লাতিন আমেরিকার দেশটি।

ম্যাচের পর প্রতিক্রিয়া জানাতে গিয়ে নিজেদের তৃতীয় বিশ্বকাপ জয় তাই ভক্তদের জন্যই বরাদ্দ রাখলেন তাগলিয়াফিকো।

“প্রথমার্ধ খুব ভালো ছিল। দ্বিতীয়ার্ধ আমরা কিছু ভুল করেছিলাম, কিন্তু আমরা জানতাম কীভাবে এগিয়ে যেতে হবে। আমি এই জয় সব আর্জেন্টাইনদের এবং যারা এই দলটিকে সমর্থন করেছেন তাদের সকলকে উৎসর্গ করছি।”

আর্জেন্টিনা জাতীয় দলের টুইটারে বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ায় তিনবারের বিশ্ব চ্যাম্পিয়নদের সমর্থকদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানো হয়েছে।