জিকোর চোখে যে কারণে ব্রাজিলের জন্য গুরুত্বপূর্ণ নেইমার

এক্ষেত্রে রোনালদো ও মেসির উদাহরণ দিলেন ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2022, 03:21 PM
Updated : 5 Dec 2022, 03:21 PM

নেইমার সেরা ফর্মে না থাকলেও ব্রাজিল বিশ্বকাপ জিততে পারে বলে বিশ্বাস দেশটির কিংবদন্তি ফুটবলার জিকোর। তবে পিএসজির এই তারকা ফরোয়ার্ডের খেলাটা দলের জন্য গুরুত্বপূর্ণ বলে মনে করেন তিনি। এক্ষেত্রে তিনি টেনে আনলেন ক্রিস্তিয়ানো রোনালদো ও লিওনেল মেসির উদাহরণ। 

গ্রুপ পর্বে সার্বিয়ার বিপক্ষে জয়ের ম্যাচে অ্যাঙ্কেলে চোট পান নেইমার। যে কারণে গ্রুপের বাকি দুই ম্যাচে তিনি খেলতে পারেননি। শেষ ষোলোয় দক্ষিণ কোরিয়ার বিপক্ষেও তার খেলা নিয়ে জেগেছিল শঙ্কা। তবে ম্যাচের আগের দিন কোচ তিতে নিশ্চিত করে দেন, নকআউটের প্রথম ধাপে খেলবেন দলের সবচেয়ে বড় তারকা। 

কোয়ার্টার-ফাইনালে যাওয়ার লড়াইয়ে দোহার স্টেডিয়াম ৯৭৪-এ বাংলাদেশ সময় সোমবার রাত একটায় কোরিয়ার মুখোমুখি হবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। 

তার আগে ফিফার সঙ্গে আলাপচারিতায় সাবেক ‘নাম্বার টেন’ জিকো তুলে ধরলেন, কেন নেইমারের খেলাটা গুরুত্বপূর্ণ। 

“ব্রাজিল অবশ্যই (নেইমারকে ছাড়া) জিততে পারে, কিন্তু খেলতে পারলে তার জন্য ভালো হবে। সে হলো কেকের ওপরে চেরি...ক্রিস্তিয়ানো রোনালদো ও মেসিকে যদি দেখেন, তারা নেইমারের মতোই প্রভাব বিস্তারকারী খেলোয়াড়। তারা খারাপ খেলুক বা ভালো খেলুক, যে কোনো মুহূর্তে তারা ম্যাচের পার্থক্য গড়ে দিতে পারে। তারা প্রতিপক্ষকে ভাবনায় ফেলতে পারে এবং দলের অন্যদের জন্য জায়গা বের দিতে পারে। এ কারণেই সেলেসাওদের জন্য নেইমার খুব গুরুত্বপূর্ণ।”