বলে রেফারির স্পর্শ, বিতর্কিত গোল এবং সাড়ে ৩ ঘণ্টার ম্যাচ!

মিশর কাপের শেষ ষোলোর ম্যাচে দেখা গেছে এই নজির।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 May 2023, 11:25 AM
Updated : 29 May 2023, 11:25 AM

খেলোয়াড়দের হাতাহাতিতে জড়িয়ে পড়া কিংবা বিভিন্ন ঘটনায় অনেক সময়ই বেড়ে যায় ফুটবল ম্যাচের স্থায়িত্ব। তবে মিশর কাপের একটি ম্যাচ যেন ছাড়িয়ে গেল অতীতের সবকিছু। বলে রেফারির বিতর্কিত স্পর্শ, ভিএআর বিভ্রাট, খেলোয়াড়দের মাঠ ছেড়ে যাওয়া এবং আরও সব ঘটনা মিলিয়ে ম্যাচ স্থায়ী হলো প্রায় সাড়ে তিন ঘন্টা! 

মিশর কাপের শেষ ষোলোর ম্যাচে রোববার রাতে মুখোমুখি হয়েছিল এনপিপি ও ফিউচার এফসি। ৫৭তম মিনিটে বল রেফারির গায়ে লাগার পর পেয়ে যায় সফরকারী দল ফিউচার, সেখান থেকে গোল করে এগিয়ে যায় তারা। 

এই ঘটনায় ভিএআরের সাহায্য নেন রেফারি নাদের কামার আল-দাওলা। কিন্তু কারিগরি ত্রুটির কারণে ১৭ মিনিট বিলম্বিত হয় এখানে। এরপর গোলের সিদ্ধান্ত বহাল রাখেন রেফারি।   

এনপিপির খেলোয়াড়দের দাবি ছিল, রেফারির স্পর্শ তাদের একজন ডিফেন্ডারকে বল পেতে বাধা দিয়েছে। তাই রেফারির গোলের সিদ্ধান্তে ক্ষুব্ধ হয়ে মাঠ ছেড়ে যান তারা। 

ক্লাবের সভাপতির হস্তক্ষেপে পরে তারা মাঠে ফেরে। ২৫ মিনিট বন্ধ থাকার পর আবার শুরু হয় খেলা। ২৯ মিনিট যোগ করা সময়ের ২০তম মিনিটে পেনাল্টি গোলে সমতায় ফেরে এনপিপি। 

ঘটনাবহুল ম্যাচের ফল নির্ধারণ হয় শেষ পর্যন্ত টাইব্রেকারে। যেখানে ৬-৫ গোলে জিতে কোয়ার্টার-ফাইনালে পা রাখে স্বাগতিক এনপিপি। 

রাত সাড়ে ৯টায় শুরু হয়ে ম্যাচটি শেষ হয় প্রায় ১টার দিকে।