‘ফুরফুরে’ মেসিকে ফিরে পেয়ে পিএসজি কোচের উচ্ছ্বাস

ফেরার ম্যাচেই গোল করে দলের জয়ে অবদান রাখা বিশ্বকাপ জয়ী মহাতারকার প্রশংসায় পঞ্চমুখ ক্রিস্তফ গালতিয়ে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Jan 2023, 09:38 AM
Updated : 12 Jan 2023, 09:38 AM

বিশ্বকাপ ফাইনালের পর লম্বা বিরতি শেষে পিএসজির হয়ে প্রথমবার মাঠে নেমে কেমন করেন লিওনেল মেসি, সেটি নিয়ে ছিল সবার কৌতূহল। মাঝে তিন সপ্তাহের বেশি সময়ের বিরতির কোনো ছাপই পড়েনি অঁজির বিপক্ষে তার খেলায়। ছিলেন আগের মতোই কার্যকর। ফেরার ম্যাচে গোল করে দলের জয়ে অবদান রাখা বিশ্বকাপ জয়ী আর্জেন্টাইন মহাতারকার পারফরম্যান্সে উচ্ছ্বসিত পিএসজি কোচ ক্রিস্তফ গালতিয়ে।

ঘরের মাঠে বুধবার রাতে লিগ ওয়ানের ম্যাচটি ২-০ গোলে জেতে পিএসজি। উগো একিতিকে শুরুতেই দলকে এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করেন মেসি।

বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা দলের বাকি সব সদস্য নিজেদের ক্লাবের দর্শকদের সামনে দেখিয়েছেন বিশ্বকাপে পাওয়া মেডেল। মেসির ক্ষেত্রে তা দেখা যায়নি।

গত মাসের ফাইনালে ফ্রান্সকে টাইব্রেকারে হারিয়ে ৩৬ বছর পর বিশ্বকাপ জয়ের স্বাদ পায় আর্জেন্টিনা। পিএসজি যেহেতু ফ্রান্সেরই ক্লাব, তাই ফরাসি সমর্থকদের অনুভূতির প্রতি শ্রদ্ধা রেখে নাকি ম্যাচের আগে মেসিকে সংবর্ধনা দেওয়া হয়নি বলে দেশটির সংবাদমাধ্যমের খবর।

তবে পিএসজির সমর্থকরা ঠিকই উষ্ণ অভ্যর্থনা জানায় মেসিকে। এজন্য ম্যাচ শেষে সমর্থকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন গালতিয়ে।

“আমাদের সমর্থকরা যেভাবে তাকে স্বাগত জানিয়েছে, সেজন্য তাদের ধন্যবাদ। বিষয়টি তার কাছে অনেক কিছু। ম্যাচ কঠিন হয়ে গেলেও আমাদের সমর্থকরা তার পাশে ছিল।”

"মেসি ভালোভাবে সেরে উঠেছে। সে আমাদের সঙ্গে বেশ কয়েকটি সেশন অনুশীলন করেছে। তাকে ফুরফুরে এবং শারীরিকভাবে খুব ভালো দেখাচ্ছিল।”

মেসির দলে থাকা না-থাকার পার্থক্যও তুলে ধরেন পিএসজি কোচ। ৩৫ বছর বয়সী ফরোয়ার্ডের ফিটনেস নিয়ে খুশি তিনি।

"অবশ্যই, মেসি-সহ এবং তাকে ছাড়া দল ভিন্ন। আজ রাতে সে আমাদের জন্য গুরুত্বপূর্ণ একটি গোল করেছে। আমরা সবাই জানি যে, সে গোল করতে পছন্দ করে, সে এমন একজন খেলোয়াড় যার গোলের প্রয়োজন।”

"প্রথমার্ধের বিরতিতে তার সঙ্গে আমি কথা বলেছিলাম যে, সে কেমন অনুভব করছে। বলেছে, সে ভালো বোধ করছে। আমাদের মাঝে মেসিকে ফিরে পাওয়া গুরুত্বপূর্ণ। এমনকি সে ৯০ মিনিট খেলেছে, যা আরও ভালো ব্যাপার।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক