বর্ণবাদের কারণে রিয়াল ছাড়বেন না ভিনিসিউস, বিশ্বাস আনচেলত্তির

ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের ঠিকানা বদলের কোনো সম্ভাবনাই দেখেন না রিয়াল মাদ্রিদ কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 May 2023, 04:55 PM
Updated : 23 May 2023, 04:55 PM

বারবার বর্ণবাদের শিকার হয়ে ভীষণ ক্ষুব্ধ, হতাশ ভিনিসিউস জুনিয়র। ক্ষোভ উগরে দিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। এমনকি লা লিগা সভাপতিরও প্রকাশ্যে সমালোচনা করেছেন তিনি। অনেকের মনে ধারণা জন্মেছে, হয়তো রিয়াল মাদ্রিদ ছেড়ে চলে যেতে পারেন এই ব্রাজিলিয়ান। তবে তেমন কোনো শঙ্কা নেই বলে মনে করেন দলটির কোচ কার্লো আনচেলত্তি।

এই ইতালিয়ানের দৃঢ় বিশ্বাস, রিয়ালের হয়েই খেলা চালিয়ে যাবেন এই তরুণ ফরোয়ার্ড।

চলতি মৌসুমে প্রতিপক্ষের মাঠে বেশ কয়েকবার লা লিগার ম্যাচে বর্ণবাদের শিকার হন ভিনিসিউস। সবশেষ গত রোববারের ম্যাচে দ্বিতীয়ার্ধে ভালেন্সিয়ার সমর্থকদের বর্ণবাদী আচরণের লক্ষ্যবস্তু হন তিনি। ১০ মিনিট খেলা বন্ধ থাকে এজন্য।

পুনরায় ম্যাচ শুরুর পর শেষের দিকে দুই দলের খেলোয়াড়রা মাঠে হাতাহাতিতে জড়িয়ে পড়লে এক পর্যায়ে লাল কার্ড দেখেন ভিনিসিউস।

ম্যাচের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে কয়েকটি পোস্ট দিয়ে প্রতিক্রিয়া জানান ভিনিসিউস। ধুয়ে দেন লা লিগা সভাপতি হাভিয়ের তেবাসকে।

ভিনিসিউসের করা পোস্টগুলোর মধ্যে একটি লাইন জন্ম দেয় কৌতূহলের, 'বর্ণবাদের বিরুদ্ধে শেষ পর্যন্ত লড়াই করে যাব, এমনকি সেটা এখান থেকে অনেক দূরে হলেও।'

এতে কেউ কেউ ধরে নেন, হতাশা থেকে হয়তো রিয়াল ছাড়ার কথা ভাবছেন ভিনিসিউস।

মাদ্রিদের দলটির পরবর্তী ম্যাচ বুধবার, রায়ো ভাইয়েকানোর বিপক্ষে। লা লিগায় এই ম্যাচের আগের দিন আনচেলত্তির কাছে জানতে চাওয়া হয়, ভিনিসিউস ক্লাব ছাড়তে পারেন কিনা। উত্তরে অভিজ্ঞ এই কোচ বলেন, তেমন কোনো সম্ভাবনা দেখেন না তিনি।

“আমার মনে হয় না (ভিনিসিউস রিয়াল ছাড়বে), কারণ সে ফুটবল ভালোবাসে এবং সে রিয়াল মাদ্রিদকে ভালোবাসে। ক্লাবের প্রতি তার অনেক ভালোবাসা রয়েছে এবং এখানেই সে তার ক্যারিয়ার গড়তে চায়।”

“না, সে তার উদ্যম হারায়নি। আমরা তার (লাল কার্ডের) নিষেধাজ্ঞার মেয়াদ দেখব এবং তাকে তখন ছুটি দেওয়ার ব্যাপারে ভেবে দেখব। সে যদি দুই ম্যাচের জন্য নিষিদ্ধ হয়, তাহলে আথলেতিক বিলবাওয়ের বিপক্ষে প্রস্তুতির জন্য তাকে এক সপ্তাহের ছুটি দেব। আর যদি এক ম্যাচের জন্য নিষিদ্ধ হয়, তাহলে সেভিয়ার বিপক্ষে সে খেলবে।”

ভাইয়েকানো ম্যাচের পর রিয়ালের পরবর্তী ম্যাচ লিগে সেভিয়ার বিপক্ষে, আগামী শনিবার। আনচেলত্তির দলের মৌসুমের শেষ ম্যাচ আগামী ৪ জুন, প্রতিপক্ষ আথলেতিক বিলবাও।

লিগে ৩৫ ম্যাচে ৭১ পয়েন্টে তিনে আছে রিয়াল। সমান ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে দুইয়ে আতলেতিকো মাদ্রিদ।

এরই মধ্যে শিরোপা নিশ্চিত করা বার্সেলোনার সমান ম্যাচে পয়েন্ট ৮৫।