চলতি মৌসুমই শেষ হিগুয়াইনের

এমএলএসের চলমান মৌসুম শেষে বুট জোড়া তুলে রাখবেন আর্জেন্টিনার সাবেক এই স্ট্রাইকার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Oct 2022, 09:57 AM
Updated : 4 Oct 2022, 09:57 AM

প্রায় দেড় যুগের ক্যারিয়ারের ইতি টানতে যাচ্ছেন গনসালো হিগুয়াইন। মেজর লিগ সকারের চলমান মৌসুম শেষে বুট জোড়া তুলে রাখবেন আগেই জাতীয় দলকে বিদায় বলা এই আর্জেন্টাইন স্ট্রাইকার।

ইন্টার মায়ামিতে খেলা ৩৪ বছর বয়সী হিগুয়াইন সোমবার ভবিষ্যৎ নিয়ে এই পরিকল্পনার কথা জানান।

আর্জেন্টিনার ক্লাব রিভার প্লেটে ক্যারিয়ার শুরু। এরপর খেলেছেন ইউরোপের সফলতম দল রিয়াল মাদ্রিদে। নাপোলি ও ইউভেন্তুস ঘুরে ২০২০ সাল থেকে খেলছেন মেজর সকার লিগের দল ইন্টার মায়ামিতে। ক্লাব ক্যারিয়ারে সব মিলিয়ে গোল করেছেন তিনশর বেশি, আর্জেন্টিনার হয়ে ৩১টি।

বিদায়ের সিদ্ধান্ত জানানোর সময় আবেগ ছুঁয়ে যায় হিগুয়াইনকে।

“সম্ভাব্য সবচেয়ে চমৎকার ক্যারিয়ার পাওয়ার পর, আমি অনুভব করি ফুটবল আমাকে অনেক বেশি দিয়েছে। যারা সব সময় আমার উপর বিশ্বাস রেখেছেন, তাদের অনেক ধন্যবাদ… সময় এসেছে বিদায় বলার।”

২০০৫ সালে রিভারের হয়ে অভিষেকের দুই বছর পর রিয়ালে যোগ দেন হিগুয়াইন। স্প্যানিশ দলটির হয়ে করেন ১২১ গোল। জেতেন তিনটি লা লিগা, একটি কোপা দেল রে ও দুটি স্প্যানিশ সুপার কাপ।

নিজের ছাপটা তিনি রাখেন ইতালিয়ান ফুটবলে। লিগে এক মৌসুমে সর্বোচ্চ ৩৬ গোল স্পর্শ করার সঙ্গে অবদান রাখেন নাপোলির ইতালিয়ান কাপ জয়ে।

পরে ৯ কোটি ইউরোর বিনিময়ে যান ইউভেন্তুসে। সেখানে তিনটি লিগ শিরোপার সঙ্গে জেতেন দুটি ইতালিয়ান কাপ। যুক্তরাষ্ট্রের ফুটবলে যাওয়ার আগে ধারে এসি মিলান ও চেলসিতেও খেলেন হিগুয়াইন।

দেশের হয়ে কোনো শিরোপা জেতা হয়নি তার। সবচেয়ে কাছে গিয়েছিলেন ২০১৪ বিশ্বকাপ এবং ২০১৫ ও ২০১৬ কোপা আমেরিকায়। এই তিন টুর্নামেন্টেই রানার্সআপ হয় আর্জেন্টিনা।

ক্যারিয়ারের সায়াহ্নে এসে ইন্টারের নেতৃত্ব পেয়েছেন ৩৪ বছর বয়সী হিগুয়াইন। মৌসুমের বাকি অংশের জন্য তাকে অধিনায়ক করেছে দলটি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক