দুই গোলে অবদান মেসির, জয়ে লিগ শুরু মায়ামির

এই ম্যাচ দিয়েই আবার মেসি-বুসকেতসদের সঙ্গে একই ক্লাবে আনুষ্ঠানিক যাত্রা শুরু করলেন লুইস সুয়ারেস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Feb 2024, 05:10 AM
Updated : 22 Feb 2024, 05:10 AM

সের্হিও বুসকেতসের কাছ থেকে বল পেয়ে লিওনেল মেসি দারুণ থ্রু বল বাড়িয়ে দিলেন সতীর্থকে, যেটি শেষ পর্যন্ত আশ্রয় নিল জালে। পরে প্রতিপক্ষের তিন ফুটবলারের মাঝ দিয়ে মেসি দারুণ পাস দিলেন লুইস সুয়ারেসকে। তার টোকা থেকে বল পেয়ে গোল করলেন আরেক সতীর্থ। চেনা সব দৃশ্য। বার্সেলোনার হয়ে কত কত বার দেখা গেছে! আবারও সেসবের পুনরাবৃত্তি হলো, তবে ভিন্ন জার্সিতে। সাবেক বার্সেলোনা তারকাদের ছোঁয়ায় নতুন মৌসুমের শুরুটা দারুণ করল ইন্টার মায়ামি। 

মেজর লিগ সকারের নতুন মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে রিয়াল সল্ট লেককে ২-০ গোলে হারাল ইন্টার মায়ামি। রবার্ট টেইলর প্রথমার্ধে দলকে এগিয়ে দেওয়ার পর দ্বিতীয়ার্ধের শেষ দিকে গোল করেন ডিয়েগো গোমেস। দুটি গোলেরই উৎস মেসি। 

বার্সেলোনা ছাড়ার পর মেসি, বুসকেতস ও জর্দি আলবার পুনর্মিলন গত মৌসুমেই হয়ে যায় ইন্টার মায়ামিতে। এবার নতুন পরিচয়ে তাদের সঙ্গে আনুষ্ঠানিক পথচলা শুরু হলো আরেক সাবেক বার্সেলোনা তারকা সুয়ারেসের। ম্যাচের আগে তাকে আনুষ্ঠানিকভাবে পরিচয় করে দেওয়া হয় সমর্থকদের সামনে। 

ম্যাচজুড়ে দাপট ছিল মেসিদেরই। সল্ট লেকের গোলকিপার জাক ম্যাকম্যাথ ৬টি সেভ করে দলকে আরও বড় পরাজয় থেকে রক্ষা করেন। 

প্রথম গোলটিতে অবশ্য যথেষ্টই দায় আছে ম্যাকম্যাথেরই। ৩৯তম মিনিটে বুসকেতসের কাছ থেকে বল পেয়ে মেসি চমৎকারভাবে বাড়িয়ে দেন টেইলরকে। বক্সের ভেতর ঢুকে ডানপ্রান্ত থেকে শট নেন ফিনল্যান্ডের এই উইঙ্গার। শটে জোর ছিল না খুব বেশি। গোলকিপার ম্যাকম্যাথ প্রায় আটকেও দিয়েছিলেন। কিন্তু তার হাত ফসকে বল আস্তে আস্তে গড়িয়ে যায় জালে। 

মেসি এর আগেই দারুণ এক ফ্রি কিক নিয়েছিলেন সপ্তদম মিনিটে। তার ফ্রিক দক্ষতার জন্যই গোলকিপারের দুই পাশে দুজন ফুটবলারকে পাহারায় রেখেছিল সল্ট লেক। সেটিই কাজে লেগে যায়। গোলমুখে থাকা বল হেড করে বাইরে পাঠিয়ে দেন জাস্টেন গ্ল্যাড। ২৩তম মিনিটে গোমেসের শট ডাইভ দিয়ে বাঁচান ম্যাকম্যাথ। 

৮৩তম মিনিটে মাঝমাঠে বল পেয়ে দ্রুতগতিতে ছুটে প্রতিপক্ষের বক্সের কাছাকাছি গিয়ে তিনজনের মধ্য থেকে সুয়ারেসকে পাস দেন মেসি। সুয়ারেস বক্সের ভেতর বাড়িয়ে দেন গোমেসকে। প্যারাগুয়ের মিডফিল্ডার নিখুঁত ফিনিশিংয়ে নিশ্চিত করেন দলের জয়। 

নির্ধারিত সময় শেষ হওয়ার ১ মিনিট আগে গোল করার সুবর্ণ সুযোগ পেয়েছিলেন মেসি। কিন্তু দারুণভাবে দলকে রক্ষা করেন সল্ট লেক গোলকিপার ম্যাকম্যাথ।