সব শিরোপার জন্য লড়তে ‘আরও খেলোয়াড় চাই’ ইউনাইটেড কোচের

দলবদলে শক্তি না বাড়ালে অন্য দলগুলোর চেয়ে পিছিয়ে পড়ার শঙ্কা ম্যানচেস্টার ইউনাইটেড কোচের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 May 2023, 09:26 AM
Updated : 29 May 2023, 09:26 AM

এরিক টেন হাগের কোচিংয়ে প্রথম মৌসুমে বেশ ভালোই করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। লিগ কাপ জিতে কাটিয়েছে পাঁচ মৌসুমের শিরোপা খরা। ইংলিশ প্রিমিয়ার লিগে হয়েছে তৃতীয়। এফএ কাপে খেলবে ফাইনালে। দলকে আরও শক্তিশালী করে এবং আগামী মৌসুমে সব প্রতিযোগিতায় শিরোপার জন্য লড়তে চান এই ডাচ কোচ। সেই লক্ষ্যে ক্লাবের প্রতি দল গঠনে আরও বিনিয়োগের আহ্বান জানালেন তিনি।

লিগে রোববার শেষ রাউন্ডে ফুলহ্যামের বিপক্ষে পিছিয়ে পড়ে ঘুরে দাঁড়িয়ে ২-১ গোলে জিতেছে ইউনাইটেড। ৭৫ পয়েন্ট নিয়ে লিগ শেষ করেছে তারা। 

গত ফেব্রুয়ারিতে লিগ কাপ জেতে ইউনাইটেড, ২০১৭ সালের পর যা তাদের প্রথম শিরোপা। সুযোগ আছে আরেকটি জেতার। আগামী শনিবার এফএ কাপের ফাইনালে ম্যানচেস্টার সিটির বিপক্ষে খেলবে ইউনাইটেড।

এই মৌসুমে নিজেদের পারফরম্যান্সে সন্তুষ্ট হলেও আগামী মৌসুমে আরও ভালো করতে চান টেন হাগ। ফুলহ্যাম ম্যাচের পর সাবেক আয়াক্স কোচ বলেন, আসছে দলবদলে দলের শক্তি না বাড়ালে অন্য দলগুলোর চেয়ে পিছিয়ে পড়বেন তারা।

“এই মৌসুমে আমরা দেখিয়েছি যে আমরা উন্নতি করেছি, এজন্য খেলোয়াড় ও কোচদের প্রশংসা প্রাপ্য। আমরা কঠোর পরিশ্রম করেছি, তবে আমাদের বিনিয়োগ করতে হবে।”

“ক্লাবের সবাই জানে, আমরা যদি (লিগে) শীর্ষ চারে থাকার জন্য খেলতে চাই, এই কঠিন লিগে শিরোপার জন্য প্রতিদ্বন্দ্বিতা করতে চাই, তাহলে আমাদের বিনিয়োগ করতে হবে। নয়তো আমাদের সামনে কোনো সুযোগ থাকবে না, কারণ অন্য ক্লাবগুলো বিনিয়োগ করবে।”

প্রিমিয়ার লিগের সফলতম ক্লাব ইউনাইটেড সবশেষ লিগ শিরোপা জিতেছিল ২০১২-১৩ মৌসুমে, স্যার অ্যালেক্স ফার্গুসনের কোচিংয়ে।