দলকে জিতিয়ে গোলদাতার তালিকায় শীর্ষে ফিরলেন থ্যাঙ্কগড

নাইজেরিয়ান এই ফরোয়ার্ডের জোড়া গোলে জয় দিয়ে প্রিমিয়ার লিগ শেষ করল চট্টগ্রাম আবাহনী।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 August 2022, 12:35 AM
Updated : 1 August 2022, 12:35 AM

মূল আকর্ষণ ছিল লিগের সর্বোচ্চ গোলদাতার তালিকায় পিটার থ্যাঙ্কগড ও দোরিয়েলতন গোমেস নাসিমেন্তোর দ্বৈরথ। সে লড়াইয়ে আবাহনীর ফরোয়ার্ডকে পেছনে ফেলে শীর্ষে থেকে লিগ শেষ করলেন চট্টগ্রাম আবাহনীর থ্যাঙ্কগড। নাইজেরিয়ান এই ফরোয়ার্ডের জোড়া গোলে পুলিশ এফসিকে হারিয়ে জয় দিয়ে লিগ শেষ করল বন্দরনগরীর দলটি।

কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ স্টেডিয়ামে সোমবার পাঁচ গোলের ম্যাচে পুলিশকে ৩-২ ব্যবধানে হারিয়েছে চট্টগ্রাম আবাহনী। জয়ী দলের অন্য গোলদাতা ক্যান্ডি অগাস্টিন।

এর আগে উত্তর বারিধারার বিপক্ষে চার গোল করে লিগের সর্বোচ্চ গোলদাতার তালিকায় থ্যাঙ্কগডের সঙ্গে যৌথভাবে শীর্ষে বসেছিলেন দোরিয়েলতন। আবাহনীর এই ফরোয়ার্ড ১৮ গোল নিয়ে নেমে গেলেন দ্বিতীয় স্থানে।

২০ গোল নিয়ে থ্যাঙ্কগডের সর্বোচ্চ গোলদাতা হওয়া বলতে গেলে নিশ্চিত।

দশম মিনিটে কর্নার থেকে হেডে পুলিশকে এগিয়ে নেন ক্রিস্টিয়ান কোয়াকো। ২৮তম মিনিটে অগাস্টিনের ক্রস বুক দিয়ে নামিয়ে নিখুঁত শটে সমতা ফেরান থ্যাঙ্কগড।

৪৮তম মিনিটে সতীর্থের লং পাস অফসাইডের ফাঁদ ভেঙে নিয়ন্ত্রণে নিয়ে সহজেই চট্টগ্রাম আবাহনীকে এগিয়ে নেন অগাস্টিন। ৬১তম মিনিটে অগাস্টিনের নিচু পাস গোলরক্ষকের হাত হয়ে যায় থ্যাঙ্কগডের পায়ে। সুযোগ কাজে লাগাতে ভুল করেননি তিনি।

৭৮তম মিনিটে আমিরুদ্দিন শরিফি স্পট কিকে লক্ষ্যভেদ করলেও তা পুলিশের হার এড়ানোর জন্য যথেষ্ট ছিল না। এই পেনাল্টি নিয়ে দুই পক্ষের মধ্যে কিছুটা উত্তেজনা ছড়ায়। রেফারি পুলিশের কোয়াকো ও চট্টগ্রাম আবাহনীর সোহেল রানাকে দ্বিতীয় হলুদ কার্ড দেখান।

২২ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে চট্টগ্রাম আবাহনী। ৩০ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে পুলিশ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক