ম্যানসিটির সঙ্গে মানিয়ে নেওয়া গ্রিলিশের ভাবনার চেয়ে ‘কঠিন’

দেড় বছরেরও ম্যানচেস্টার সিটিতে নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি ইংলিশ মিডফিল্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Jan 2023, 09:27 AM
Updated : 6 Jan 2023, 09:27 AM

অ্যাস্টন ভিলা থেকে জ্যাক গ্রিলিশ ম্যানচেস্টার সিটিতে যোগ দিয়েছেন প্রায় দেড় বছর হয়ে গেছে। তবে ব্যক্তিগত পারফরম্যান্সে এখনও সেভাবে আলো ছড়াতে পারেননি। আগের ক্লাবের হয়ে যেভাবে তিনি গোল করতেন ও করাতেন, সেটির পুনরাবৃত্তি এখানে এখনও ঘটাতে পারেননি। ইংলিশ এই মিডফিল্ডার বুঝতে পারছেন পেপ গুয়ার্দিওলার দলের খেলার ধরনের সঙ্গে মানিয়ে নেওয়া কতটা কঠিন। 

প্রিমিয়ার লিগে বৃহস্পতিবার স্ট্যামফোর্ড ব্রিজে চেলসির বিপক্ষে সিটির ১-০ গোলের জয়ে অবদান রাখেন গ্রিলিশ। দ্বিতীয়ার্ধে তার দুর্দান্ত ক্রস থেকে গোলটি করেন রিয়াদ মাহরেজ। দুজনই তিন মিনিট আগে একসঙ্গে বদলি হিসেবে মাঠে নেমেছিলেন। 

এই মৌসুমে প্রিমিয়ার লিগে গ্রিলিশের তৃতীয় অ্যাসিস্ট এটি, যা গত মৌসুমের সমান। তবে ২০২১ সালের অগাস্টে রেকর্ড ১০ কোটি পাউন্ডে সিটিতে যোগ দেওয়ার আগে ভিলায় শেষ মৌসুমেও তার গোল ও অ্যাসিস্ট ছিল বেশি। ২০২০-২১ মৌসুমে দলটির হয়ে লিগে তিনি গোল করেন ৬টি, অ্যাসিস্ট ১০টি। আর সিটিতে আসার পর লিগে তার গোল ৪টি, অ্যাসিস্ট ৬টি।  

চেলসির মাঠে জয়ের পর ২৭ বছর বয়সী ফুটবলার স্কাই স্পোর্টসে তুলে ধরলেন ম্যানচেস্টার সিটির জীবন কতটা কঠিন। 

“যখন আমি এখানে (সিটি) আসি, সত্যি বলতে যতটা ভেবেছিলাম তার চেয়েও কঠিন (মানিয়ে নেওয়া)। ভেবেছিলাম যে, লিগের শীর্ষে থাকা দলে যাচ্ছি এবং অনেক গোল ও অ্যাসিস্ট করব, কিন্তু তা হয়নি।” 

“আমি সিটিতে এসেছি, ক্যারিয়ারের শুরু থেকেই ভিলায় ছিলাম…বুঝতে পারিনি যে, একটি ভিন্ন দল ও কোচের সঙ্গে মানিয়ে নেওয়া কতটা কঠিন।” 

নিজেদের পরের ম্যাচে আগামী রোববার এফএ কাপে ঘরের মাঠে চেলসির মুখোমুখি হবে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা।