লাপোর্তের চোখধাঁধানো গোল, আল নাস্‌রের কাছে বিধ্বস্ত ইন্টার মায়ামি

চোটের কারণে ছিলেন না আল নাস্‌র তারকা ক্রিস্তিয়ানো রোনালদো, লিওনেল মেসিকে শেষ কয়েক মিনিটের জন্য নামায় ইন্টার মায়ামি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Feb 2024, 08:25 PM
Updated : 1 Feb 2024, 08:25 PM

ম্যাচটি ঘিরে সবার আকর্ষণের কেন্দ্রে ছিলেন যে দুজন, তাদের একজন ক্রিস্তিয়ানো রোনালদোর না খেলা নিশ্চিত ছিল আগে থেকেই। আর লিওনেল মেসিকে নামানো হলো ম্যাচের শেষ দিকে। খুব অল্প সময়ে কিছু করে দেখাতে পারলেন না আর্জেন্টাইন তারকা। তার দল ইন্টার মায়ামি হেরে গেল বড় ব্যবধানে।

প্রাক-মৌসুম প্রস্তুতিমূলক টুর্নামেন্ট রিয়াদ সিজন কাপের ম্যাচে বৃহস্পতিবার রাতে মেজর সকার লিগের দল মায়ামিকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে আল নাস্‌র।

সৌদি প্রো-লিগের দলটির হয়ে হ্যাটট্রিক করেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার আন্দেরসন তালিসকা। নিজেদের অর্ধ থেকে দর্শনীয় একটি গোল করেন ম্যানচেস্টার সিটির সাবেক ডিফেন্ডার এমেরিক লাপোর্ত। একবার করে জালের দেখা পান আরও দুজন।

পেশির চোটের কারণে রিয়াদের এই ম্যাচে ছিলেন না আল নাস্‌রের পর্তুগিজ তারকা রোনালদো। মাঠের সবুজ আঙিনায় না থাকলেও প্রথমার্ধে স্ট্যান্ডে ছিলেন তিনি। এই সময়ে দলের প্রতিটি গোলের পর হাততালি দিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন আন্তর্জাতিক ফুটবলের রেকর্ড গোলস্কোরার।

মেসিকে বেঞ্চে রেখে খেলতে নামা মায়ামির জালে প্রথম ১২ মিনিটের মধ্যেই তিনবার বল পাঠায় আল নাস্‌র। তৃতীয় মিনিটে পর্তুগিজ মিডফিল্ডার ওতাভিও দলকে এগিয়ে নেওয়ার পর দশম মিনিটে ব্যবধান বাড়ান তালিসকা। এরপরই লাপোর্তের ওই গোল।

দ্বাদশ মিনিটে নিজেদের অর্ধে ফ্রি-কিক পায় আল নাস্‌র। মায়ামির গোলরক্ষক ড্রেক ক্যালেন্ডার অহেতুক পোস্ট ছেড়ে চলে যান বক্সের বাইরে। সুযোগ বুঝে উঁচু করে বাঁ পায়ে শট নেন লাপোর্ত। বল উড়ে গিয়ে আশ্রয় নেয় জালে। পেছনে দৌড়ে এসেও বলের নাগাল পাননি ক্যালেন্ডার।

প্রথমার্ধে আর কোনো গোল হয়নি। ৫১তম মিনিটে নিজের দ্বিতীয় গোল করেন তালিসকা। ৬৮তম মিনিটে স্কোরলাইন ৫-০ করে ফেলেন সৌদি আরবের ফরোয়ার্ড মোহামেদ মারান। ৭৩তম মিনিটে তালিসকা হ্যাটট্রিক পূর্ণ করে দলকে বড় জয়ের পথে এগিয়ে নেন।

৮৩তম মিনিটে লিওনার্দো কাম্পানার বদলি হিসেবে নামানো হয় মেসিকে। তিন মিনিট পর বাঁ পায়ে গোলের জন্য একটি শট নেন বিশ্বকাপজয়ী তারকা, তবে আটকে দেন প্রতিপক্ষের ডিফেন্ডার। বড় হারের হতাশায় মাঠ ছাড়ে মায়ামি।

সৌদি আরব সফরে দুই ম্যাচের দুটিই হারল যুক্তরাষ্ট্রের দলটি। গত সোমবার সৌদি আরবের আরেক দল আল হিলালের বিপক্ষে ৪-৩ গোলে হারেন মেসি, লুইস সুয়ারেসরা।

এবার প্রাক-মৌসুমে এখন পর্যন্ত চার ম্যাচ খেলে জয়ের স্বাদ পায়নি মায়ামি। এল সালভাদরের সঙ্গে গোলশূন্য ড্রয়ের পর টানা তিনটি হারের স্বাদ পেল তারা।