‘এভাবেই চালিয়ে যাও’, ১৫ পয়েন্টে এগিয়ে গিয়ে বললেন ইন্টার কোচ

শিরোপার সুবাস পেতে থাকা সিমোনে ইনজাগির লক্ষ্য শত পয়েন্ট।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 March 2024, 09:37 AM
Updated : 5 March 2024, 09:37 AM

কষ্টের জয়ে সেরি আ শিরোপা পুনরুদ্ধারের পথে আরেক ধাপ এগিয়ে গেছে ইন্টার মিলান। দুই নম্বরে থাকা দলের সঙ্গে ব্যবধান বেড়ে হয়েছে ১৫। বাকি কেবল আর ১১ রাউন্ড। এই সময়ে শিরোপার কথা বলাই যায়। তবে সেদিকে না তাকিয়ে লাউতারো মার্তিনেস, আলেক্সিস সানচেসদের জয়রথ ধরে রাখার চ্যালেঞ্জ দিয়েছেন কোচ সিমোনে ইনজাগি।

জেনোয়ার বিপক্ষে সোমবার ২-১ গোলে জিতেছে ইন্টার। ৩০তম মিনিটে ক্রিস্টিয়ান আসলানি দলকে এগিয়ে নেওয়ার ৮ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন সানচেস। দ্বিতীয়ার্ধের শুরুর দিকে একটি গোল শোধ করে জেনোয়া।

এই জয়ে পয়েন্ট টেবিলে শীর্ষস্থান আরও মজবুত হয়েছে ইন্টারের। ২৭ ম্যাচে ২৩ জয় ও ৩ ড্রয়ে তাদের পয়েন্ট এখন ৭২। সমান ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে দুই নম্বরে ইউভেন্তুস।

জেনোয়ার বিপক্ষে ম্যাচটি কোচ হিসেবে ইনজাগির ৩০০তম ম্যাচ ছিল। উপলক্ষটাই কেবল জয় দিয়ে রাঙানো নয়, চলতি বছর ধরেই চলছে তাদের জয়যাত্রা, জিতেছে টানা ১২ ম্যাচ। ১১ রাউন্ড বাকি থাকতেই গত মৌসুমের সমান ৭২ পয়েন্ট হয়ে গেছে তাদের।

ধারাবাহিক পারফরম্যান্স করা দলকে নিয়ে উচ্ছ্বসিত ইনজাগি। তবে আত্মতুষ্টিতে না ভুগে তিনি পা রাখছেন মাটিতেই।

“আমাদের অবশ্যই এভাবে খেলা চালিয়ে যেতে হবে, যেভাবে কাজ করে আসছি সেভাবেই করার চেষ্টা করতে হবে। খেলোয়াড়রা জানে আমাদের লক্ষ্য কী, সেরি আতে এখনও ১১ রাউন্ড বাকি এবং ৩৩ পয়েন্ট পাওয়ার আছে। তাই আমরা কোনো কিছুই ছাড়তে পারি না।”

“এটা সবার কাজের ফল। আমার স্টাফরা, খেলোয়াড়রা ও ক্লাব ছোটছোট সব পদক্ষেপে সমর্থন দেওয়ার চেষ্টা করছে। এমন একটি স্কোয়াড পেয়ে আমি খুবই ভাগ্যবান, যারা এভাবে কাজ করে…।”

সেরি আয় ইন্টারের পরের ম্যাচ আগামী শনিবার, বোলোনিয়ার বিপক্ষে। আগামী ১৩ মার্চ চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় ফিরতি লেগে আতলেতিকো মাদ্রিদের মুখোমুখি হবে ইনজাগির দল। প্রথম লেগে ১-০ গোলে জিতে এগিয়ে আছে তারা।