বার্সায় মানিয়ে নিতে সাহায্যের জন্য শাভির প্রতি কৃতজ্ঞ লেভানদোভস্কি

কাতালান দলটিতে নিজের প্রথম মৌসুমে ভালো করার পেছনে ক্লাব কিংবদন্তি শাভি এর্নান্দেসের বড় অবদান দেখছেন পোলিশ স্ট্রাইকার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2023, 11:48 AM
Updated : 26 May 2023, 11:48 AM

শিরোপা জয়, সর্বোচ্চ গোলদাতার পুরস্কার- নতুন কিছু নয় রবের্ত লেভানদোভস্কির জন‍্য। কিন্তু ৩৪ বছর বয়সে নতুন একটি দেশে এসে, ভিন্ন মেজাজের একটি লিগে রাজত্ব করা তার মানের একজন খেলোয়াড়ের জন‍্যও চ‍্যালেঞ্জিং। তবে সেটায় উতরে গিয়ে লেভানদোভস্কি বললেন, এতে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল বার্সেলোনা কোচ শাভি এর্নান্দেসের। 

গত গ্রীষ্মের দলবদলে বায়ার্ন মিউনিখে সফল অধ্যায় শেষে বার্সেলোনায় যোগ দেন লেভানদোভস্কি। প্রথম মৌসুমেই ক্লাবটির লা লিগা জয়ে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন পোলিশ এই স্ট্রাইকার। ২৩ গোল করে আছেন লিগের সর্বোচ্চ গোলদাতাদের তালিকার শীর্ষে। দুইয়ে থাকা রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড করিম বেনজেমার গোল ১৮টি। 

সম্প্রতি টিভি-৩-কে দেওয়া সাক্ষাৎকারে বার্সেলোনায় নিজের শুরুর দিনগুলো নিয়ে কথা বলেন লেভানদোভস্কি। 

“আমার জন্য সবকিছুই নতুন ছিল। অনেক কিছু বুঝে নিতে হয়েছে। এই কারণেই শাভি (এর্নান্দেস) সব সময় আমাকে ক্লাব ও খেলোয়াড়দের সম্পর্কে অনেক কিছু বলেছেন এবং সেটা আমার জন্য কাজটা সহজ করে দিয়েছে, বিশেষ করে শুরুর দিকে।” 

বায়ার্নের হয়ে বুন্ডেসলিগা শিরোপা জয় যেন নিয়ম হয়ে গিয়েছিল লেভানদোভস্কির জন‍্য। সেই তিনিও ২০১৯ সালের পর বার্সেলোনাকে প্রথম লিগ শিরোপা এনে দিতে পেরে খুশির জোয়ারে ভাসছেন। 

“রাস্তায় নেমে আমি বুঝতে পারি, সমর্থকদের জন‍্য লিগ শিরোপা জেতা কতটা অর্থবহ। আমার জন‍্য এটা বিশেষ, অসাধারণ এক অনুভূতি। সবকিছুই খুব রোমাঞ্চকর ছিল।”