দিমিত্রভের কাছে ধরাশায়ী হয়ে নিজেকে ‘১৩ বছরের বালক’ মনে হচ্ছে আলকারাসের

দুইবারের গ্র্যান্ড স্ল্যাম জয়ীকে সরাসরি সেটে উড়িয়ে মায়ামি ওপেনের সেমি-ফাইনালে উঠেছেন গ্রিগর দিমিত্রভ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2024, 11:44 AM
Updated : 29 March 2024, 11:44 AM

‘সানশাইন ডাবল’ অর্জনের লক্ষ্যে এগিয়ে চলা কার্লোস আলকারাসের যাত্রা থেমে গেল মায়ামি ওপেনের কোয়ার্টার-ফাইনালেই। গ্রিগর দিমিত্রভের বিপক্ষে পাত্তাই পেলেন না দুইবারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী স্প্যানিশ তারকা। সরাসরি সেটে হারের পর র‍্যাঙ্কিংয়ের দুই নম্বর খেলোয়াড় আলকারাস বললেন, প্রতিপক্ষের জবাব খুঁজে পাননি তিনি।

শেষ আটের ম্যাচে বৃহস্পতিবার ২০ বছর বয়সী আলকারাসকে ৬-২, ৬-৪ গেমে উড়িয়ে সেমি-ফাইনালে পা রাখেন বুলগেরিয়ার ৩২ বছর বয়সী দিমিত্রভ।

সপ্তাহ দেড়েক আগে ইন্ডিয়ান ওয়েলসের শিরোপা জিতে মায়ামি ওপেনে আসেন আলকারাস। ২০১৭ সালে রজার ফেদেরারের পর প্রথম পুরুষ খেলোয়াড় হিসেবে ‘সানশাইন ডাবল’ (একই বছরে ইন্ডিয়ান ওয়েলস ও মায়ামি ওপেন জয়) অর্জনের হাতছানি ছিল তার সামনে। কিন্তু ১১তম বাছাই দিমিত্রভের সামনে মুখ থুবড়ে পড়লেন তিনি।

দিমিত্রভের বিপক্ষে এই নিয়ে টানা দুই ম্যাচে হারলেন আলকারাস। গত বছরে সাংহাই মাস্টার্সে তিন সেটের লড়াইয়ে হেরেছিলেন তিনি।

ম্যাচের পর অসহায় কণ্ঠে আলকারাস বললেন, দিমিত্রভের কোনো দুর্বলতা খুঁজে পাননি তিনি।

"তিনি অসাধারণ খেলেছেন, প্রায় নিখুঁত। আমি জবাব খুঁজে পাইনি। তাকে কোর্টে অস্বস্তিতে ফেলার কোনো উপায় খুঁজে পাইনি…তারপরও, মনে হচ্ছে আমি ভালো খেলেছি। নিখুঁত নয়, তবে ভালো।”

"কিন্তু এই মুহূর্তে আমি অনেক হতাশ, কারণ তার (দিমিত্রভ) পারফরম্যান্সের সামনে আমার নিজেকে ১৩ বছর বয়সী একজন মনে হচ্ছিল। পাগলাটে একটা ম্যাচ। আমার দলকে বলছিলাম যে, আমাকে কী করতে হবে, বুঝতে পারছি না। তার দুর্বলতা পাচ্ছি না। আমি কিছুই জানি না।”

ফাইনালে ওঠার লড়াইয়ে জার্মানির চতুর্থ বাছাই আলেক্সান্ডার জেভেরেভের বিপক্ষে খেলবেন দিমিত্রভ।