‘অসম্ভব বলে কিছু নেই’, শেষ আটে উঠে বললেন মিলান কোচ

১৫ বছর পর আবার চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বপ্ন দেখছে এসি মিলান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 March 2023, 11:41 AM
Updated : 9 March 2023, 11:41 AM

ঘরের মাঠে জিতে অর্ধেক কাজ সেরে রেখেছিল এসি মিলান। ফিরতি লেগে টটেনহ্যাম হটস্পারের মাঠে হার এড়িয়ে এক দশক পর চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে উঠেছে ইতালির ঐতিহ্যবাহী ক্লাবটি। তবে সেই আনন্দে বুঁদ হয়ে থাকতে চান না স্তেফানো পিওলি। এখন শিরোপা জয়ের ছবি আঁকছেন মিলান কোচ।

শেষ ষোলোর ফিরতি লেগে বুধবার রাতে টটেনহ্যামের মাঠে গোলশূন্য ড্র করে মিলান। প্রথম লেগের ১-০ গোলের জয় ২০১২ সালের পর প্রথমবার তাদের নিয়ে যায় ইউরোপ সেরার প্রতিযোগিতার শেষ আটে।  

দ্বিতীয় সর্বোচ্চ সাতবার চ্যাম্পিয়ন্স লিগ জয়ের কীর্তি মিলানের। তবে ২০০৭ সালের পর আর শিরোপার স্বাদ পায়নি তারা। এবার শেষ আটে ওঠার পর পিওলির স্বপ্নের পরিধি বেড়ে গেছে আরও।

"আমি ভাবতে পছন্দ করি খেলাধুলায় অসম্ভব বলে কিছু নেই। অবশ্যই আসরে এখন শুধুমাত্র ইউরোপের সেরারাই রয়ে গেছে। প্রতিটি রাউন্ড আরও কঠিন হবে। কিন্তু আমি নিশ্চিত যে, সব ইউরোপীয় প্রতিযোগিতায় পাওয়া অভিজ্ঞতা, বিশেষ করে নেতিবাচক অভিজ্ঞতা আমাদের একটি স্তরে উঠতে সাহায্য করে। এখন আমাদের আত্মবিশ্বাস নিয়ে কোয়ার্টার-ফাইনালে যেতে হবে।”

মিলানের সঙ্গে এরই মধ্যে শেষ আটে জায়গা করে নিয়েছে চেলসি, বায়ার্ন মিউনিখ ও বেনফিকা। বাকি চার দল চূড়ান্ত হবে আগামী সপ্তাহে।

সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে কঠিন চ্যালেঞ্জের অপেক্ষায় পিওলি। আপাতত তার সব মনোযোগ সেরি আয়, যেখানে তারা আছে পাঁচ নম্বরে।  

“সামনে আমরা কঠিন একটি প্রতিপক্ষ পাব। তবে টটেনহ্যামও বড় দল এবং আমাদের কাছে সবকিছুর জবাব আছে। স্বপ্ন দেখা ভালো। এখন আমাদের সেরি আতে মনোযোগ দিতে হবে।”