‘স্পেশাল কোর্টে’ দাপুটে জয়ের আনন্দ জোকোভিচের

প্রথম রাউন্ডে সরাসরি সেটে জিতে অস্ট্রেলিয়ান ওপেনে শিরোপা পুনরুদ্ধারের অভিযান শুরু করলেন সার্বিয়ান তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Jan 2023, 03:25 PM
Updated : 17 Jan 2023, 03:25 PM

অস্ট্রেলিয়ান ওপেনে ফেরার উপলক্ষটা দুর্দান্ত জয়ে রাঙালেন নোভাক জোকোভিচ। রবের্তো কারবাইয়েস বায়েনাকে সরাসরি সেটে হারিয়ে সার্বিয়ান তারকা উঠে গেলেন দ্বিতীয় রাউন্ডে।

রড লেভার অ্যারেনায় মঙ্গলবার স্পেনের বায়েনার বিপক্ষে জোকোভিচ জেতেন ৬-৩, ৬-৪ ও ৬-০ গেমে। পুরনো হতাশা পেছনে ফেলে প্রিয় আঙিনায় এমন জয়ে উচ্ছ্বসিত তিনি।

করোনাভাইরাসের টিকা না নেওয়ায় গত বছর টুর্নামেন্ট শুরুর আগের দিন অস্ট্রেলিয়া থেকে দেশে ফেরত পাঠানো হয়েছিল জোকোভিচকে। বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যামে ফিরতে পেরে খুশি এখানে রেকর্ড ৯ বারের চ্যাম্পিয়ন ৩৫ বছর বয়সী তারকা।

“অস্ট্রেলিয়ায় ফিরে আমি খুব খুশি। এখানে ক্যারিয়ারের সবচেয়ে বড় সাফল্য পেয়েছি। এই কোর্ট আমার কাছে সবচেয়ে স্পেশাল। টুর্নামেন্টে এর চেয়ে ভালো শুরু আর চাইতে পারি না।”

“একটি নির্দিষ্ট কোর্টে যত বেশি জেতা যায়, তত বেশি স্বাচ্ছন্দ্য অনুভব হবে। এই কোর্টে অনেক ম্যাচ জেতার সৌভাগ্য হয়েছে আমার, বিশেষ করে রাতের ম্যাচ...তৃতীয় সেটে যেভাবে খেলেছি, তাতে আমি খুবই খুশি। আমি তাকে (বায়েনা) খুব চাপে রেখেছিলাম।”

প্রতিপক্ষকে কৃতিত্ব দিতেও ভুললেন না পুরুষ এককে দ্বিতীয় সর্বোচ্চ ২১টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী।

“দ্বিতীয় সেটে ওঠা-নামা ছিল। তাকে কৃতিত্ব দিতে হবে, রড লেভার অ্যারেনায় এটি তার প্রথম ম্যাচ, তাই প্রশংসা পাওয়ার দাবি রাখে সে।"

অস্ট্রেলিয়ার মাটিতে এই নিয়ে টানা ৩৫ ম্যাচ জিতলেন জোকোভিচ। তাকে এ দিন করতালির মাধ্যমে উষ্ণ অভ্যর্থনা জানান দর্শকরা। তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করলেন তিনি।

“এত রাত পর্যন্ত এখানে থাকার জন্য এবং আমাকে উষ্ণ অভ্যর্থনা জানানোর জন্য আপনাদের ধন্যবাদ।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক