ওসাসুনার বিপক্ষে ফেরার আশায় বেনজেমা

চোট কাটিয়ে প্রায় এক মাস বাইরে থাকার পর মাঠে ফিরতে প্রস্তুত ফরাসি ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Sept 2022, 04:22 PM
Updated : 28 Sept 2022, 04:22 PM

হাঁটুর চোটে খেলতে পারেননি ক্লাব ও জাতীয় দলের কয়েকটি ম্যাচ। তবে সমস্যা এখন কেটে গেছে। অনুশীলনেও ফিরেছেন করিম বেনজেমা। রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড আশাবাদী, ক্লাবের পরের ম্যাচেই খেলতে পারবেন তিনি।

চলতি মাসের শুরুতে চ্যাম্পিয়ন্স লিগে সেল্টিকের বিপক্ষে রিয়ালের ৩-০ গোলে জেতা ম্যাচের প্রথমার্ধে অস্বস্তি নিয়ে মাঠ ছেড়ে যান বেনজেমা। প্রাথমিকভাবে তার চোট গুরুতর নয় বলে ধারণা করা হলেও পরে ক্লাবের পক্ষ থেকে তার ডান ঊরুর মাংসপেশিতে চোট ধরা পড়ার কথা জানানো হয়।

ওই সময়ে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা জানিয়েছিল, আগামী ২ অক্টোবরের আগে মাঠে ফিরতে পারবেন না বেনজেমা।

এরপর রিয়ালের চ্যাম্পিয়ন্স লিগের একটি ও লা লিগায় দুইটি ম্যাচ খেলতে পারেননি বেনজেমা। আর ফ্রান্সের হয়ে নেশন্স লিগে অস্ট্রিয়া ও ডেনমার্কের বিপক্ষে ম্যাচ দলে ছিলেন না তিনি।

রিয়ালের ওয়েবসাইটে দেওয়া এক সাক্ষাৎকারে বুধবার বেনজেমা বলেন, মাঠে ফেরার দ্বারপ্রান্তে আছেন তিনি।

"দলের সঙ্গে অনুশীলনে ফিরতে পেরে আমি খুশি। (মাঠের বাইরে) আছি কিছুটা সময় ধরে এবং আমি একটি প্রাক-মৌসুমের মতো অনুশীলনের সময় পেয়েছি।”

“খুব ভালো, স্বচ্ছন্দ আছি। আমি রোববারের ম্যাচের জন্য উন্মুখ হয়ে আছি।”

দলের সেরা তারকার অনুপস্থিতিতেও জয়ের ধারা অব্যাহত রেখেছে মাদ্রিদের ক্লাবটি। ইউরোপের শীর্ষ পাঁচ লিগে একমাত্র দল হিসেবে এই মৌসুমে এখন পর্যন্ত শতভাগ জয় পেয়েছে রিয়াল।

আগামী রোববার ঘরের মাঠে ওসাসুনার বিপক্ষে খেলবে ৬ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা রিয়াল।

বেনজেমা মনে করেন, বিরতির সময়টা তাকে আরও প্রাণবন্ত হয়ে ফিরতে সাহায্য করবে।

“আমি ফিটনেস নিয়ে অনেক কাজ করছি। অনেক দিন আমি বল স্পর্শ করিনি, কিন্তু আজ প্রথম অনুশীলন করলাম। গত কয়েকদিন ধরে আমি অনেক দৌড়েছি এবং স্ট্রেন্থ ট্রেনিং করেছি।”

“আমি বাড়িতেও কিছু কাজ করেছি। (মৌসুম শুরুর আগে) আমি ছুটি থেকে ফিরতে একটু দেরি করেছিলাম এবং ভালোভাবে প্রাক-মৌসুম অনুশীলন করার জন্য বেশি সময় ছিল না। তাই এখন আমি তা করলাম এবং আমি খুব ভালো অনুভব করছি।”

গত মৌসুমে ক্লাবের সর্বোচ্চ গোলদাতা ২০২২-২৩ মৌসুমেও দারুণ শুরু করেছেন। চোটে পড়ার আগে রিয়ালের জার্সিতে ছয় ম্যাচে ৪ গোল করেছেন বেনজেমা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক