আবাহনীর অজেয় যাত্রা থামাল মেরিনার্স

আবাহনীর হারে প্রিমিয়ার ডিভিশন হকি লিগের প্রথম পর্ব টেবিলের শীর্ষে থেকে শেষ করল মোহামেডান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 April 2024, 02:13 PM
Updated : 3 April 2024, 02:13 PM

প্রিমিয়ার ডিভিশন হকি লিগে মোহামেডানের মতো আবাহনীর অজেয় যাত্রাও ছুটছিল। কিন্তু প্রথম পর্বের শেষ ম্যাচে কঠিন লড়াইয়ে আর পারল না তারা। আবাহনীকে প্রথম হারের তেতো স্বাদ দিয়ে উৎসব করল প্রতিযোগিতার শিরোপাধারী মেরিনার ইয়াংস।

মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে বুধবার দুই বড় দলের দ্বৈরথে ২-১ গোলে জিতেছে মেরিনার্স। জয়ী দলের দুই গোলদাতা মঈনুল ইসলাম কৌশিক ও সোহানুর রহমান সবুজ। আবাহনীর একমাত্র গোলটি করেন পুস্কর ক্ষীসা মিমো।

লিগ টেবিলের লড়াইও জমে উঠেছে। ১০ ম্যাচে আট জয় ও এক ড্রয়ে ২৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আবাহনী। তাদের সমান আট জয় ও এক ড্রয়ে ২৫ পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে তৃতীয় ঊষা ক্রীড়া চক্র। মেরিনার্স সুপার সিক্সে উঠল সাত জয় ও দুই ড্রয়ে ২২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে থেকে।

আবাহনী হারে টেবিলে শীর্ষে থেকে এবং একমাত্র অপরাজিত দল হিসেবে প্রথম পর্ব শেষ করল মোহামেডান। দিনের প্রথম ম্যাচে বাংলাদেশ এসসিকে ৭-২ গোলে হারানো দলটির অর্জন ১০ ম্যাচে আট জয় ও দুই ড্রয়ে ২৬ পয়েন্ট।

অপরাজিত থাকার হাতছানিতে নামা আবাহনীর শুরুটা ছিল সাবধানী। মেরিনার্সও ছিল সতর্ক। ফলে প্রথম কোয়ার্টার কেটে যায় গোলশুন্যভাবে। ২০তম মিনিটে কৌশিকের নিখুঁত হিটে খোলে ডেডলক, এগিয়ে যায় মেরিনার্স।

এই গোলের রেশ থাকতেই ব্যবধান দ্বিগুণ করে নেয় মেরিনার্স। পেনাল্টি কর্নার থেকে লক্ষ্যভেদ করেন সবুজ। তৃতীয় কোয়ার্টারে জালের দেখা পায়নি কোনো দল।

চতুর্থ ও শেষ কোয়ার্টারে ঘুরে দাঁড়াতে মরিয়া হয়ে ওঠে আবাহনী। ৪৯তম মিনিটে পাল্টা আক্রমণ থেকে গোলের দেখা পায় তারা। সতীর্থের হিটে সার্কেলের ভেতর থেকে স্টিকের আলতো স্পর্শে জাল খুঁজে নেন মিমো। পরে আর সমতাসূচক গোলের দেখা পায়নি গত আসরের রানার্সআপরা।

লিগের সুপার সিক্সের লাইন আপও চূড়ান্ত হলো। মোহামেডান, আবাহনী, ঊষা ও মেরিনার্সের সঙ্গী হয়েছে অ্যাজাক্স স্পোর্টিং ক্লাব ও সাধারন বীমা।