জিকোকে বাইরে রেখেই বাছাইয়ের প্রাথমিক দল, ফিরলেন মোরসালিন

অস্ট্রেলিয়া ও লেবাননের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ সামনে রেখে প্রাথমিক দল দিয়েছেন বাংলাদেশ কোচ হাভিয়ের কাবরেরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Nov 2023, 12:53 PM
Updated : 5 Nov 2023, 12:53 PM

এএফসি কাপের ম্যাচ শেষে দেশে ফেরার পথে বিমানবন্দরে আলোচিত সেই ‘মদ কাণ্ডে’ শাস্তি পাওয়ারা জাতীয় দলে ব্রাত্যই থাকলেন। ব্যতীক্রম কেবল শেখ মোরসালিন। তরুণ এই ফরোয়ার্ডকে ২০২৬ বিশ্বকাপ বাছাইয়ের ক্যাম্পের প্রাথমিক দলে রেখেছেন হাভিয়ের কাবরেরা।

বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে আগামী ১৬ নভেম্বর অস্ট্রেলিয়ার বিপক্ষে তাদের মাঠে এবং ২১ নভেম্বর নিজেদের মাঠে লেবাননের মুখোমুখি হবে বাংলাদেশ। এ উপলক্ষে সোমবার থেকে শুরু হবে ক্যাম্প।

এই দুই ম্যাচ সামনে রেখে রোববার ৩০ জনের প্রাথমিক দল দিয়েছেন জাতীয় দলের কোচ। ডাক পড়েছে মোরসালিনের; ঘরের মাঠে মালদ্বীপের বিপক্ষে বাছাইয়ের প্রথম ধাপের ম্যাচে এই ফরোয়ার্ড ছিলেন দলের বাইরে।

কেবল মোরসালিন নয়, তার ক্লাব বসুন্ধরা কিংস সতীর্থ রিমন হোসেন, আনিসুর রহমান জিকো, তপু বর্মন ও তৌহিদুল আলম সবুজ বিমানবন্দরে ‘মদ’ নিয়ে ধরা পড়ে শাস্তি পেয়েছিলেন অনির্দিষ্টকালের জন্য। পরে তাদেরকে বিভিন্ন মেয়াদে শাস্তি দেয় কিংস। মোরসালিন ও রিমনকে দেওয়া হয় কেবল আর্থিক দণ্ড।

আর্থিক জরিমানা গুণে কদিন আগেই কিংসের জার্সিতে মাঠে ফেরেন মোরসালিন। গত সাফ চ্যাম্পিয়নশিপে আলো ছড়ানো এই তরুণ এবার ফিরলেন জাতীয় দলে।

তবে বাকিদের ব্যাপারে বরাবরের মতো ক্লাবের সিদ্ধান্তের পক্ষে এবারও অবস্থান নিয়েছেন কাবরেরা। জাতীয় দলের প্রথম পছন্দের গোলরক্ষক জিকো, অভিজ্ঞ ডিফেন্ডার তপুকে ঠাঁই দেননি দলে।

প্রাথমিক দল: মিতুল মারমা, মেহেদী হাসান শ্রাবণ, পাপ্পু হোসেন, মাহফুজুল হাসান প্রিতম, বিশ্বনাথ ঘোষ, হাসান মুরাদ, কাজী তারিক রায়হান, রহমত মিয়া, আলমগীর মোল্লা, ইসা ফয়সাল, শাকিল হোসেন, সাদউদ্দিন, রিয়াদুল হাসান, সোহেল রানা, শেখ মোরসালিন, মোহাম্মদ হৃদয়, সোহেল রানা, মজিবুর রহমান জনি, রবিউল হাসান, চন্দন রায়, জামাল ভূঁইয়া, জায়েদ আহমেদ, রাকিব হোসেন, সুমন রেজা, রহিম উদ্দিন, ফয়সাল আহমেদ ফাহিম, দীপক রায়, আরমান ফয়সাল আকাশ, রফিকুল ইসলাম ও মোহাম্মদ ইব্রাহিম।