ইন্টারের বিপক্ষে 'খেলতে পারেন' লেয়াও

চ্যাম্পিয়ন্স লিগে শেষ চারের দ্বিতীয় লেগে ছন্দে থাকা পর্তুগিজ ফরোয়ার্ডকে পাওয়ার ব্যাপারে আশাবাদী এসি মিলান কোচ স্তেফানো পিওলি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 May 2023, 04:35 PM
Updated : 15 May 2023, 04:35 PM

চোটের কারণে রাফায়েল লেয়াও খেলতে পারেননি সেমি-ফাইনালের প্রথম লেগে। ছন্দে থাকা এই ফরোয়ার্ডকে ছাড়া ইন্টার মিলানের কাছে এসি মিলানও হেরে যায়। ফিরতি লেগে তাকে পাওয়ার আশায় আছে দলটি। কোচ স্তেফানো পিওলির বিশ্বাস, ফাইনালে ওঠার কঠিন লড়াইয়ে এই পর্তুগিজকে পাওয়া যাবে।

চলতি মাসের শুরুতে সেরি আয় লাৎসিওর বিপক্ষে মিলানের ম্যাচে ঊরুতে চোট পান লেয়াও। এজন্য চ্যাম্পিয়ন্স লিগে গত সপ্তাহে 'অল ইতালিয়ান' সেমি-ফাইনালের প্রথম লেগে মিস করেন তিনি। ম্যাচে মিলান হারে ২-০ গোলে।

এরপর সেরি আয় গত শনিবার স্পেৎসিয়ার বিপক্ষেও খেলতে পারেননি ২৩ বছর বয়সী লেয়াও। ওই ম্যাচেও একই ব্যবধানে হেরে যায় পিওলির দল।

চলতি মৌসুমে মিলানের গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের একজন লেয়াও। সব প্রতিযোগিতা মিলিয়ে ১৩টি গোলের পাশাপাশি তার নামের পাশে অ্যাসিস্টও রয়েছে ১০টি। ইন্টারের বিপক্ষে ফিরতি লেগের বাঁচা-মরার লড়াইয়ে লেয়াওকে বড্ড দরকার মিলানের।

শেষ চারের দ্বিতীয় লেগে মঙ্গলবার মাঠে নামবে মিলান ও ইন্টার। সোমবার সংবাদ সম্মেলনে পিওলি বললেন, এই ম্যাচ খেলার ভালো সম্ভাবনা আছে লেয়াওয়ের।

“সে (লেয়াও) আগের চেয়ে ভালো অনুভব করছে। রাদে ক্রুনিচ ও জুনিয়র মেসিয়াসের অবস্থাও একই। সবকিছু যদি ঠিকঠাক এগিয়ে যায়, তাহলে তাদের আজ বিকেলের অনুশীলন এবং আগামীকাল ম্যাচে পাওয়া যাবে।”

প্রথম লেগে শুরুর ১০ মিনিটের মধ্যে দুই গোল হজম করে মিলান। সব প্রতিযোগিতা মিলিয়ে নগরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে সবশেষ তিন সাক্ষাতেই হেরেছে তারা। ইন্টারের বিপক্ষে এক মৌসুমে টানা চতুর্থ হার এড়াতে মরিয়া হয়ে আছে তারা।

২০০৭ সালে সবশেষ চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে খেলেছিল মিলান, সেবার চ্যাম্পিয়ন হয় তারা। দীর্ঘ অপেক্ষা ঘুচিয়ে আবার ফাইনাল খেলতে এবার তাদের সামনে কঠিন চ্যালেঞ্জ। তবে দল নিয়ে দারুণ আত্মবিশ্বাসী পিওলি। তিনি মনে করেন, কাজটা কঠিন হলেও অসম্ভব নয় তাদের জন্য।

“আমাদের মাথায় একটি গুরুত্বপূর্ণ লক্ষ্য রয়েছে - তা হল ম্যাচটি জেতা এবং ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করা, যা কেউ ভবিষ্যদ্বাণী করেনি, ঠিক যেমনটা বছরের শুরুতে কেউ বলেনি যে, আমরা সেমি-ফাইনালে খেলব।”

“আমরা (স্পেৎসিয়া) ম্যাচ নিয়ে কথা বলিনি, আমরা কেবল আগামীকালের ম্যাচ নিয়ে আলোচনা করছি... জানি, আমরা পিছিয়ে থেকে মাঠে নামব, কিন্তু আমাদের ফলাফল বদলে দেওয়ার সামর্থ্য আছে।”

পিওলির বিশ্বাস, ফাইনালে যাওয়ার জন্য শেষ বিন্দু দিয়ে লড়ে যাবে তার দল।

“(আগে) কেউই ভাবেনি যে মিলান ফাইনালে যেতে পারবে। আমি জানি, আমরা দুর্দান্ত একটি ম্যাচ খেলতে পারি এবং জানি, আমার খেলোয়াড়রা কতটা শক্তিশালী... আমরা কিছু ভুল করেছি, তবে অতীতের প্রসঙ্গ এখন অপ্রাসঙ্গিক।”