জিতে আনচেলত্তি বললেন, ‘সেরা ছন্দে ছিলাম না’

সেরা ছন্দে না থেকেও স্প্যানিশ সুপার কাপের ফাইনাল নিশ্চিত করে খুশি রিয়াল মাদ্রিদ কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Jan 2023, 09:33 AM
Updated : 12 Jan 2023, 09:33 AM

স্প্যানিশ সুপার কাপের সেমি-ফাইনালে ভালেন্সিয়াকে হারাতে টাইব্রেকার পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে রিয়াল মাদ্রিদকে। ম্যাচে সেভাবে কখনই ছড়ি ঘোরাতে পারেনি দলটি। স্বস্তির জয়ের পর তাই রিয়াল কোচ কার্লো আনচেলত্তি অকপটে স্বীকার করে নিয়েছেন দলের মলিনতা। বলেছেন, সেরা ছন্দে ছিল না তার দল।

এর পেছনে বিশ্বকাপের ক্লান্তির কিছু ভূমিকা আছে বলে মনে করেন আনচেলত্তি। মাদ্রিদের দলটির কোচের মতে, কাতার আসরে খেলার পর তার দলের অনেকেই এখনও নিজেদের পুরোপুরি ফিরে পাননি।

সৌদি আরবের কিং ফাহাদ ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে গত বুধবার প্রথম সেমি-ফাইনাল ম্যাচটি নির্ধারিত সময়ের পর অতিরিক্ত সময়েও ১-১ সমতায় শেষ হয়। এরপর টাইব্রেকারে ৪-৩ গোলে জেতে স্পেনের সফলতম দলটি।

আক্রমণে করিম বেনজেমা, ভিনিসিউস জুনিয়ররা থাকলেও প্রথমার্ধে রিয়ালের একটি শটই ছিল লক্ষ্যে। পেনাল্টিতে যেটা থেকে গোল করেন ব্যালন ডি'অর জয়ী বেনজেমা। দ্বিতীয়ার্ধের শুরুতে গোল হজম করা রিয়াল বাকি সময়ে সেভাবে উল্লেখ করার মতো আক্রমণ শানাতে পারেনি।

ম্যাচের পর আনচেলত্তি বলেন, বিশ্বকাপ খেলে আসা ফুটবলারের অনেকেই শতভাগ প্রাণশক্তি ফিরে পাননি। তবে সেরা ছন্দে না থেকেও ফাইনালে জায়গা করতে পেরে তিনি খুশি।

 “শারীরিক কোনো সমস্যা ছিল না, কারণ অতিরিক্ত সময়ে আমরা তাদের চেয়ে ভালো করেছি। আমরা শীর্ষ অবস্থায় নেই, তবে এটাই স্বাভাবিক। কিছু খেলোয়াড় আছে যারা বিশ্বকাপের পরই খেলা শুরু করেছে। আমরা এমন খেলোয়াড়দের খেলিয়েছি যাদের (ফেরলঁদ) মঁদি ও (দানি) কারভাহালের মতো কিছু সমস্যা ছিল।”

স্প্যানিশ সুপার কাপের ফাইনালে তাদের প্রতিপক্ষ বার্সেলোনা ও রিয়াল বেতিসের মধ্যে বৃহস্পতিবারের ম্যাচে জয়ী দল। মুকুট ধরে রাখার লড়াইটা আরও কঠিন হবে বলে দলকে আগেভাগে সতর্ক করে দিয়েছেন আনচেলত্তি।

“আমরা ফাইনালে উঠতে চেয়েছিলাম এবং আমরা তাই করেছি। গত বছরের থেকে এটি একটি ভিন্ন প্রেক্ষাপট, তবে আমি মনে করি আমরা সুপার কাপ জিততে কঠিন লড়াই করতে যাচ্ছি।”

লা লিগার পয়েন্ট টেবিলে দুইয়ে থাকা রিয়াল মাদ্রিদের পরবর্তী ম্যাচ আগামী ১৮ জানুয়ারি, কোপা দেল রে-তে ভিয়ারিয়ালের বিপক্ষে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক