‘নাম্বার ওয়ান’ হয়ে কোর্টে নেমেই আলকারাসের হার

ডেভিস কাপ ফাইনালসের গ্রুপ পর্বে তাকে হারিয়ে দিয়েছেন কানাডার ফেলিক্স ওজি-আলিয়াসসিম।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Sept 2022, 11:30 AM
Updated : 17 Sept 2022, 11:30 AM

প্রথমবারের মতো গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে উঠেই কার্লোস আলকারাসের ইউএস ওপেন জয় এবং ইতিহাস গড়ে রাঙ্কিংয়ের শীর্ষে ওঠার রেশ এখনও তরতাজা। তবে নাম্বার ওয়ান হয়ে প্রথমবার কোর্টে নামার অভিজ্ঞতা মধুর হলো না এই স্প্যানিয়ার্ডের। ডেভিস কাপ ফাইনালসের গ্রুপ পর্বে হেরে গেছেন কানাডার ফেলিক্স ওজি-আলিয়াসসিমের বিপক্ষে।

বছরের শেষ গ্র্যান্ড স্ল্যামে গত রোববার পুরুষ এককের ফাইনালে নরওয়ের ক্যাস্পার রুদকে হারিয়ে প্রথম গ্র্যান্ড স্ল্যাম জয়ের স্বাদ পান ১৯ বছর বয়সী আলকারাস। এরই সঙ্গে টেনিস ইতিহাসের সর্বকনিষ্ঠ হিসেবে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ওঠেন তিনি।

এরপর গত মঙ্গলবার ডেভিস কাপের স্পেন দলে যোগ দেন আলকারাস। ফলে গ্রুপ পর্বের প্রথম রাউন্ডে সার্বিয়ার বিপক্ষে স্প্যানিশদের ৩-০ জয়ের রাউন্ডে খেলেননি তিনি।

দ্বিতীয় রাউন্ডে শুক্রবার কানাডার বিপক্ষে লড়াইয়ের সিঙ্গেলসে ওজি-আলিয়াসসিমের বিপক্ষে হেরে যান আলকারাস। ম্যাচের পর শতভাগ ফিট না থাকার কথা বলেন তিনি।

“শারীরিকভাবে খুব ভালো অবস্থায় থেকে আমি এখানে আসিনি। খুব, খুব কঠিন সময়। কোর্ট খুব স্লো। এই কোর্টে নিজেকে মানিয়ে নেওয়ার জন্য মাত্র দুই দিন সময় পেয়েছি। সত্যিই কঠিন একটা দিন কাটল।”

‘বি’ গ্রুপের সিঙ্গেলসের আরেক ম্যাচে অবশ্য জয় পেয়েছে স্পেন। কানাডার ভাসেক পসপিসিলকে হারিয়ে দেন রবের্তো বাউতিস্তা আগুত। তবে ডাবলসে জিতে এই রাউন্ড ২-১ এ জয় নিশ্চিত করে কানাডা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক