প্রথমবার ইংল্যান্ড দলে টনি

নেশন্স লিগে আসছে দুই ম্যাচের দলে ফিরেছেন ডিন হেন্ডারসন, এরিক ডায়ার ও বেন চিলওয়েল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Sept 2022, 02:23 PM
Updated : 15 Sept 2022, 02:23 PM

প্রিমিয়ার লিগের শুরুতে দারুণ পারফরম্যান্সের পুরস্কার পেয়েছেন ইভান টনি। ব্রেন্টফোর্ডের এই ফরোয়ার্ডকে রেখে উয়েফা নেশন্স লিগে ইতালি ও জার্মানির বিপক্ষে ম্যাচের দল সাজিয়েছে ইংল্যান্ড।

আসছে ম্যাচ দুটির জন্য বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে ২৩ সদস্যের দল ঘোষণা করেন ইংল্যান্ড কোচ গ্যারেথ সাউথগেট। 

দলে ফিরেছেন গোলরক্ষক ডিন হেন্ডারসন, ডিফেন্ডার এরিক ডায়ার ও বেন চিলওয়েল। চোটের কারণে নেই মিডফিল্ডার জর্ডান হেন্ডারসন ও গোলরক্ষক জর্ডান পিকফোর্ড।

প্রিমিয়ার লিগে আর্সেনালের বিপক্ষে ৩-১ ব্যবধানের জয়ে জোড়া গোল করা মার্কাস র‌্যাশফোর্ডের দলের ফেরার জোরাল সম্ভাবনা ছিল। কিন্তু সেই ম্যাচেই পাওয়া চোট পুরোপুরি সেরে ওঠেনি। তাই আগের দুই স্কোয়াডে না থাকা ২৪ বছর বয়সী এই ফরোয়ার্ডের আপাতত জাতীয় দলের বাইরেই থাকতে হচ্ছে।

২৬ বছর বয়সী টনি এই মৌসুমে প্রিমিয়ার লিগে এখন পর্যন্ত ছয় ম্যাচে গোল করেছেন ৫টি। এখন তার সামনে আন্তর্জাতিক ফুটবলে অভিষেকের হাতছানি।

আগামী ২৩ সেপ্টেম্বর সান সিরোয় ইতালির বিপক্ষে খেলবে ইংল্যান্ড। এরপর ২৬ সেপ্টেম্বর ওয়েম্বলিতে জার্মানির মুখোমুখি হবে সাউথগেটের দল।

নেশন্স লিগে ‘এ’ লিগের তিন নম্বর গ্রুপে এখন পর্যন্ত চার ম্যাচ খেলে জয়ের দেখা পায়নি ইংল্যান্ড। দুটি ম্যাচ তারা হেরেছে, ড্র হয়েছে অন্য দুটি।  

ইতালি ও জার্মানির বিপক্ষে ম্যাচ দুটিই কাতার বিশ্বকাপের আগে প্রতিযোগিতামূলক ফুটবলে ইংল্যান্ডের শেষ দুই ম্যাচ। বিশ্বকাপ শুরু ২০ নভেম্বর থেকে।  

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক