‘চলে যাও’ নেইমারের বাড়ির সামনে ক্লাব সমর্থকদের স্লোগান, নিন্দা জানাল পিএসজি

ব্রাজিলিয়ান তারকার প্রতি পূর্ণ সমর্থন জানিয়েছে লিগ ওয়ান চ্যাম্পিয়নরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 May 2023, 09:57 AM
Updated : 4 May 2023, 09:57 AM

চোটের কারণে অনেক দিন ধরেই আছেন মাঠের বাইরে। তবুও ক্লাব সমর্থকদের আক্রোশের মুখে নেইমার। তার বাড়ির সামনে গিয়ে একদল ক্ষুব্ধ সমর্থক ‘পিএসজি ছেড়ে চলে যাওয়ার’ স্লোগান দিয়েছে। তাদের এমন আচরণের নিন্দা জানিয়েছে ফ্রেঞ্চ চ্যাম্পিয়নরা।

চোট জর্জর পিএসজি ক্যারিয়ারে অসংখ্য ম্যাচ মিস করেছেন নেইমার। চ্যাম্পিয়ন্স লিগ জয়ের যে স্বপ্ন পূরণের জন্য ২০১৭ সালে নেইমারকে আকাশছোঁয়া ট্রান্সফার ফিতে দলে টেনেছিল ক্লাবটি, তা অধরাই থেকে গেছে। বরং গত মৌসুমগুলোয় বারবার দেখা গেছে, মৌসুমের গুরুত্বপূর্ণ সময়ে চোটে পড়তে নেইমারকে, তার ফলে খুব প্রয়োজনের সময়ে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে পায়নি তারা।

এবারও যেমন, আরেকটি চোট থেকে সেরে ওঠার প্রক্রিয়ায় আগেই এই মৌসুম থেকে ছিটকে গেছেন এই ব্রাজিলিয়ান। অনেকের মতে আবার, মাঠের বাইরের ‘উচ্ছৃঙ্খল’ জীবনযাপনের কারণে বারবার চোটে পড়েন নেইমার। তবে কারণ যেটাই হোক না কেন, প্রত্যাশা পূরণ না হওয়ায় ক্লাবটির ভক্তদের সঙ্গে কখনোই সেভাবে সুসম্পর্ক গড়ে ওঠেনি তার।

গতবারের মতো এবারও চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোয় থেমে গেছে পিএসজির যাত্রা। সম্প্রতি লিগ ওয়ানেও নেই তারা ছন্দে। গত রোববার লরিয়ঁর কাছে ৩-১ গোলে হেরে যায় ক্রিস্তফ গালতিয়ের দল। সবশেষ ছয় ম্যাচে প্যারিসের দলটির যা তৃতীয় হার।

দলের একের পর এক হতাশাজনক পারফরম্যান্সে ক্ষুব্ধ সমর্থকদের একাংশকে গত বুধবার বোর্ডের পদত্যাগের দাবিতে ক্লাব সদর দফতরের বাইরে স্লোগান দিতে দেখা যায়।

এরপর ইন্টারনেটে ছড়িয়ে পড়ে কিছু ভিডিও, যেখানে দেখা যায় নেইমারের বাড়ির সামনে জড়ো হয়েছেন কিছু সমর্থক। সাবেক বার্সেলোনা তারকাকে ক্লাব ছাড়ার দাবি জানান তারা।

ক্লাবের ওয়েবসাইটে বিবৃতি দিয়ে বৃহস্পতিবার নেইমার ও অন্যদের প্রতি সমর্থন জানিয়েছে লিগ ওয়ান চ্যাম্পিয়নরা।

“বুধবার কিছু মানুষের অসহনীয় ও অপমানজনক কর্মকাণ্ডের তীব্র নিন্দা জানাচ্ছে পিএসজি। মতের ভিন্নতা যাই হোক না কেন, কোনো কিছুই এই ধরনের কর্মকাণ্ডকে সমর্থন করে না।”

“ক্লাব এই ধরনের বাজে আচরণের শিকার হওয়া খেলোয়াড়, স্টাফদের পাশে আছে।”

নেইমার ছাড়াও সাম্প্রতিক সময়ে পিএসজি ভক্তদের রোষানলে পড়েন লিওনেল মেসি। দলটির ঘরের মাঠের ম্যাচে দুয়ো দেওয়া হয় আর্জেন্টাইন মহাতারকাকে। বেশ কিছুদিন ধরে শোনা যাচ্ছে, চলতি মৌসুম শেষে ক্লাব ছাড়বেন বিশ্বকাপ জয়ী এই ফুটবলার।

ক্লাবের অনুমতি না নিয়ে সৌদি আরব সফরে যাওয়ায় এখন দুই সপ্তাহের নিষেধাজ্ঞায় আছেন মেসি। এই সময়ে ম্যাচ খেলা বা অনুশীলন করতে পারবেন না তিনি। কাটা যাবে তার দুই সপ্তাহের বেতনও।

সব মিলিয়ে, আগামী মৌসুমের আগে নেইমার-মেসি-এমবাপেতে গড়া আক্রমণভাগে ভাঙন দেখা গেলে অবাক হওয়ার মতো কিছু হবে না বলেই বিশ্বাস অনেকের।

লিগে ৩৩ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে শিরোপাধারী পিএসজি।