ম্যাচ হেরে টেন হাগ বললেন, ‘সঠিক পথেই আছি আমরা’

ফুলহ্যামের কাছে হেরে গেলেও উজ্জ্বল ভবিষ্যতের ছবিটা দেখতে বললেন ম্যানচেস্টার ইউনাইটেড কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Feb 2024, 05:16 AM
Updated : 25 Feb 2024, 05:16 AM

‘সঠিক পথেই আছি’-এই কথাটি চলতি মৌসুমে বেশ কয়েকবারই বলেছেন এরিক টেন হাগ। দল যখন পারফর্ম করতে থাকে, আদতে তখন মুখে এমন কিছু বলার প্রয়োজন পড়ে না। কিন্তু মাঠের ফুটবলে কোনো দলকে পথচ্যুত মনে হলেই নানাভাবে যুক্তি তুলে ধরে বুঝিয়ে দিতে হয়। ফুলহ্যামের কাছে হারার পর যেমন ম্যানচেস্টার ইউনাইটেড কোচ আরও একবার জোর দিয়েই বললেন, ঠিক পথেই আছে তার দল।

সাম্প্রতিক কিছু ম্যাচের পারফরম্যান্সে সুসময় ফেরার ইঙ্গিত ছিল ওল্ড ট্র্যাফোর্ডে। কিন্তু আবারও হানা দিল হতাশার আঁধার। নিজেদের মাঠেই শনিবার তারা ২-১ গোলে হেরে যায় ফুলহ্যামের কাছে।

২০০৩ সালের পর এটি ছিল ওল্ড ট্র্যাফোর্ডে ফুলহ্যামের প্রথম জয়। গত ৬১ বছরে এই মাঠে তাদের মাত্র দ্বিতীয় জয় এটি।

এই পরাজয়ে ইউনাইটেডের শীর্ষ চারে থাকার সম্ভাবনায় চোট লাগল আরও। তবে এই বিবর্ণ বর্তমানকে পাশে রেখে টেন হাগ তাকাতে বলছেন ভবিষ্যতের পানে, তার চোখে যা যথেষ্টই দ্যুতিময়।

“স্রেফ একটি পরাজয়ই এটি। বৃহত্তর ছবিটায় তাকাতে হবে এবং সেই ছবিটা যথেষ্টই উজ্জ্বল। কিছু কিছু জায়গায় আমাদের উন্নতি করতে হবে এবং চোট কাটিয়ে কয়েকজন ফিরলে আমাদের দল আরও ভারসাম্যপূর্ণ হবে। ট্রান্সফার উইন্ডোতেও দলের শক্তি আরও বাড়াব আমরা।”

“খেয়াল করলেই দেখবেন, ভালো অনেক ফুটবলার উঠে আসছে, সত্যিকারের দারুণ সম্ভাবনাময় ফুটবলার। তারা সময়ের সঙ্গে আরও ভালো হয়ে উঠবে। কাজেই আমরা নিশ্চিতভাবেই সঠিক পথে আছি।”

সাম্প্রতিক সময়ে অবশ্য চোট সমস্যায় ভীষণভাবে ভুগতে হচ্ছে ইউনাইটেডকে। টানা ৬ ম্যাচে গোল করা গাসমুস হয়লুন ছিটকে গেছেন মাঠের বাইরে। চোটের কারণে খেলতে পারেননি ডিফেন্ডার লুক শ। কাসেমিরো এই ম্যাচে মাঠে নামলেও দ্বিতীয়ার্ধে বেরিয়ে যান মাথায় আঘাত লেগে।

টেন হাগের বিশ্বাস, চোট কাটিয়ে সবাই ফিরলে দলের সুসময়ও ফিরবে।

“সব ফুটবলারকে যখন আমরা পাব, দলটা খুব ভালো হয়ে উঠবে। আজকে ম্যাচটা আমরা জিততে পারতাম, জেতা উচিত ছিল। তবে আমরা দারুণ মানসিকতার ছাপ রেখেছি। তবে দুই অর্ধেই শুরুর দিকে মন্থর ছিলাম আমরা।”

“কাসেমিরোকে হারানো আমাদের জন্য ছিল বড় ধাক্কা। দলের স্থিতিশীলতা কিছুটা নষ্ট হয় এতে। গোল যেটা আমরা হজম করেছি, সেটা এড়ানো যেত অনায়াসেই। পরে খেলায় ফিরে এসেছি। দলকে কৃতিত্ব দিতেই হবে, লড়াই করেছে ওরা। পরে আমরা জয়ের চেষ্টা করেছি, কিন্তু শেষ পর্যন্ত ওদেরকে সুযোগ করে দিয়েছি।”

২৬ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে এখন পয়েন্ট তালিকার ছয়ে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। চারে থাকা অ্যাস্টন ভিলা অনেকটা এগিয়ে আছে ৫২ পয়েন্ট নিয়ে। ৬০ পয়েন্ট নিয়ে সবার ওপরে লিভারপুল।