এবারের রিয়াল গত মৌসুমের চেয়েও ভালো: আনচেলত্তি

গত মৌসুমে ডাবল জেতা দলের চেয়েও এবার স্কোয়াড বেশি শক্তিশালী মনে হচ্ছে রিয়াল মাদ্রিদ কোচের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 July 2022, 03:15 PM
Updated : 24 July 2022, 03:15 PM

কেউ কেউ প্রাক মৌসুম ম‍্যাচের পারফরম‍্যান্সকেও দেখেন বড় করে। তাদের মধ‍্যে নেই কার্লো আনচেলত্তি। ক্লাসিকোয় হারে মোটেও প্রভাবিত হননি রিয়াল মাদ্রিদ কোচ। তার মতে, গত মৌসুমে ডাবল এনে দেওয়া দলের চেয়েও বেশি শক্তিশালী এবারের স্কোয়াড।

বার্সেলোনার বিপক্ষে রোববার ১-০ গোলে হারে রিয়াল মাদ্রিদ। ম্যাচের একমাত্র গোলটি করেন ব্রাজিলিয়ান উইঙ্গার রাফিনিয়া।

প্রস্তুতি ম‍্যাচ হলেও ক্লাসিকো বলে আগ্রহের একটা জায়গা ছিলই। গত মৌসুমে সবশেষ দেখায় ৪-০ গোলে হেরে যাওয়ায় রিয়ালের একটা জবাব দেওয়ারও ব‍্যাপার ছিল। সেটা করতে পারেনি দল। তবে তাদের খেলায় হতাশ নন আনচেলত্তি।

“আমার মনে হয় গত বছর আমাদের যে স্কোয়াড ছিল, এবার তারচেয়েও ভালো স্কোয়াড আছে। অনুশীলনে লক্ষ্য করলে দেখা যাবে, সেখানে আগের চেয়ে অনেক তীব্রতা রয়েছে।”

“আমার মনে হয় এই ম্যাচেও তা ছিল, বিশেষ করে প্রথমার্ধে এবং আমার মতে খেলাটা সমানে সমান ছিল। আমি খেলায়াড়দের সবাইকেই খেলানোর চেষ্টা করেছি। কিছু তরুণ খেলোয়াড়কে আমি খেলাতে চেয়েছিলাম। সব মিলিয়ে শক্তিশালী একটি দলের বিপক্ষে এই পারফরম্যান্সে আমি খুশি।”

এদিন করিম বেনজেমাকে ছাড়াই খেলতে নেমেছিল গত মৌসুমে লা লিগা ও চ‍্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতা রিয়াল। তবে মঙ্গলবার ক্লাব আমেরিকার বিপক্ষে প্রীতি ম্যাচে ফরাসি তারকার খেলার বিষয়টি নিশ্চিত করেছেন আনচেলত্তি।

“ক্লাব আমেরিকার বিপক্ষে সে (বেনজেমা) ৪৫ মিনিট খেলবে এবং পরে ইউভেন্তুসের বিপক্ষে আরও বেশি সময় খেলবে।”

উয়েফা সুপার কাপে আগামী ১০ অগাস্ট আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের বিপক্ষে খেলবে রিয়াল। ইউভেন্তুস ম্যাচের একাদশ সেই ম্যাচে খেলতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন আনচেলত্তি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক