ড্র করে অপেক্ষা বাড়ল নাপোলির

সালেরনিতানার বিপক্ষে ম্যাচেই সেরি আ শিরোপা নিশ্চিত করার সুযোগ ছিল লুসিয়ানো স্পাল্লেত্তির দলের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 April 2023, 03:54 PM
Updated : 30 April 2023, 03:54 PM

ইন্টার মিলানের কাছে লাৎসিও হেরে যাওয়ায় শিরোপা থেকে স্রেফ একটি জয়ের দূরত্বে চলে এসেছিল নাপোলি। এগিয়ে গিয়ে আশাও জাগাল তারা, কিন্তু উঁকি দেওয়া সম্ভাবনা পেল না পূর্ণতা। সালেরনিতানারের বিপক্ষে ড্র করে তাই সেরি আ জেতার অপেক্ষা আরেকটু বাড়ল নেপলসের ক্লাবটির।

ইতালির শীর্ষ লিগে রোববার নাপোলির ঘরের মাঠের ম্যাচটি ড্র হয় ১-১ গোলে। মাথিয়াস অলিভেরা স্বাগতিকদের এগিয়ে দেওয়া পর সমতা টানেন বুলায়ে দিয়া।

দিনের অন্য ম্যাচে দুইয়ে থাকা লাৎসিও এগিয়ে থেকে শেষ পর্যন্ত হেরে যায় ৩-১ গোলে। ৩২ ম্যাচে ৭৯ পয়েন্ট নিয়ে শিরোপা জয়ের ঘ্রাণ পাচ্ছে নাপোলি।

সমান ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে লাৎসিও। ৫৬ পয়েন্টে চারে ইন্টার। তিনে আছে এক ম্যাচ কম খেলা ইউভেন্তুস, তাদের পয়েন্ট ৫৯।

জিতলেই শিরোপা নিশ্চিত, এই ভাবনা থেকেই কিনা শুরু থেকে সালেরনিতানাকে চাপে রেখে খেলে নাপোলি। তবে প্রথমার্ধে গোলের সামনে সেভাবে নিজেদের মেলে ধরতে ব্যর্থ হন দলটির খেলোয়াড়রা।

অবশেষে ৬২তম মিনিটে নাপোলিকে লিড এনে দেন অলিভেরা। কর্নার থেকে হেডে ঠিকানা খুঁজে নেন এই ডিফেন্ডার।

এরপর সময় যত গড়াতে থাকে, নাপোলির সমর্থকদের অগ্রিম শিরোপা উল্লাস ততই বাড়তে থাকে। তবে তাদের হতাশ করে ৮৪তম মিনিটে সমতা ফেরানো গোলটি করেন সেনেগালের ফরোয়ার্ড দিয়া।

লিগে নাপোলির পরবর্তী ম্যাচ আগামী বৃহস্পতিবার, উদিনেসের বিপক্ষে।