অ্যানফিল্ড বিপর্যয়ের পর দলের লড়াকু মানসিকতায় খুশি টেন হাগ

গোল হজমের পর দল যেভাবে প্রতিক্রিয়া দেখিয়েছে, তাতে সন্তুষ্ট ম্যানচেস্টার ইউনাইটেড কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 March 2023, 10:12 AM
Updated : 10 March 2023, 10:12 AM

লিভারপুলের মাঠে বিধ্বস্ত হওয়ার স্মৃতি ছিল তরতাজা। কঠিন সময়ে নিজেদের ফিরে পেতে রিয়াল বেতিসের বিপক্ষে দারুণ কিছু করতে হতো ম্যানচেস্টার ইউনাইটেডকে। আক্রমণাত্মক ফুটবলে তাই করে দেখাতে পেরে খুব খুশি কোচ এরিক টেন হাগ।

ইউরোপা লিগে শেষ ষোলোর প্রথম লেগে গত বৃহস্পতিবার ৪-১ গোলে জেতে ইউনাইটেড। মার্কাস র‍্যাশফোর্ড শুরুতে দলকে এগিয়ে নেওয়ার পর ৩২তম মিনিটে সমতা টানে বেতিস। দ্বিতীয়ার্ধে ম্যানচেস্টারের ক্লাবটির হয়ে জালের দেখা পান আন্তোনি, ব্রুনো ফের্নান্দেস ও ভাউট বেহর্স্ট।

কেবল ইউরোপা লিগে পরের ধাপে এগিয়ে যাওয়ার জন্যই নয়, কয়েক দিন আগের বিপর্যয়ের পর দলে সুবাতাস বইয়ে দিতেও এমন একটা জয় খুব দরকার ছিল ইউনাইটেডের জন্য। গত রোববার প্রিমিয়ার লিগে লিভারপুলের কাছে ৭-০ গোলে উড়ে গিয়েছিল টেন হাগের দল। ক্লাবটি তাদের ইতিহাসে এক ম্যাচে এর চেয়ে বেশি গোল আর হজম করেনি।

ওই ভরাডুবির আগে বেশ ছন্দেই ছিল ইউনাইটেড। প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার তিন নম্বর দলটি এরই মধ্যে জিতেছে ইংলিশ লিগ কাপের শিরোপা। ইউরোপা লিগের নকআউট রাউন্ডের প্লে-অফে বিদায় করে দেয় বার্সেলোনাকে।

লিভারপুলের বিপক্ষে ওই হারের পর বেতিসের বিপক্ষে গোল হজম করে বিরতির সময় নিজেদের কাজটা কঠিন করে তুলেছিল ইউনাইটেড। তবে দ্বিতীয়ার্ধে উজ্জীবিত পারফরম্যান্সে দারুণ জয় তুলে নেয়  র‍্যাশফোর্ড-আন্তোনিরা।

ম্যাচের পর বিটি স্পোর্ট-এর সঙ্গে আলাপচারিতায় টেন হাগ বলেন, যেকোনো পরিস্থিতি থেকে ঘুরে দাঁড়ানোর সামর্থ্য আছে তার দলের।

“আমি মনে করি, আমরা খুব ভালো খেলেছি। বিরতির সময় আমাদের ৩-০ গোলে এগিয়ে থাকা উচিত ছিল, কিন্তু স্কোরলাইন ১-১ ছিল। আমরা একটি ভুল করেছি এবং এর মাশুল দিয়েছি, কিন্তু আমি মনে করি আমরা ভালো খেলেছি।”

“সবসময় দেখতে হবে যে, একটি দল ধাক্কা সামলে কীভাবে প্রতিক্রিয়া দেখায়। আমাদের সঙ্গে এমনটা এই মৌসুমে প্রথমবার নয়, আমার মনে হয় পাঁচ বা ছয়বার হয়েছে। আমরা নতুন করে শুরু করতে পারি, আমরা ঘুরে দাঁড়াতে পারি, এই দলের সেই সামর্থ্য আছে।”

কঠিন সময়েও ভক্তরা পাশে থাকায় কৃতজ্ঞ টেন হাগ এবং তাদের সমর্থনের প্রতিদান দিতে পেরে খুশি তিনি।

"আমরা ভালো কিছু গোল করেছি, ভালো পারফরম্যান্স দেখিয়েছি। ভক্তরা আমাদের সঙ্গে ছিল এবং রোববারের পরও (এত সমর্থনের জন্য) আমরা খুব কৃতজ্ঞ।”