বাফুফেতে কেক কেটে পদ্মা সেতুর উদ্বোধন উদযাপন

পদ্মা সেতু উদযাপনের ঢেউ আছড়ে পড়ল বাংলাদেশ ফুটবল ফেডারেশন বাফুফেতেও। উৎসবমুখর পরিবেশে খেলোয়াড়- কর্মকর্তাদের নিয়ে কেক কেটে ক্ষণটি উদযাপন করেছে দেশের ফুটবলের নিয়ন্তা সংস্থাটি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 June 2022, 11:31 AM
Updated : 25 June 2022, 01:25 PM

বাফুফে ভবনের সামনে তৈরি করা হয় মঞ্চ। শনিবার পদ্মা সেতুর উদ্বোধন সরাসরি দেখানোর জন্য ছিল জায়ান্ট স্ক্রিনও। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন, সহ-সভাপতি ও কার্যনির্বাহী কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

মালয়েশিয়ার বিপক্ষে আগামী রোববার প্রীতি ম্যাচের প্রস্তুতির ব্যস্ততা থাকা সত্ত্বেও এ আয়োজনে যোগ দিয়েছিলেন বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের খেলোয়াড়রা।

অনেক শঙ্কার মেঘ সরিয়ে শেষ পর্যন্ত পদ্মা সেতু চালু হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান সালাউদ্দিন। যোগাযোগ ব্যবস্থার উন্নতি হওয়ায় দক্ষিণাঞ্চলে প্রিমিয়ার লিগে ভেন্যু করার ভাবনাও জানান বাফুফে সভাপতি।

“সবচেয়ে বড় কথা হচ্ছে আজকে বাংলাদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার পরিকল্পনা, সিদ্ধান্ত দিয়ে স্বপ্নের পদ্মা সেতু চালু করেছেন। গোটা বাংলাদেশে যত বাঙালী আছে, তারা আজ গর্বিত। প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দিতে চাই, তারা আমাদের জন্য যা করছে সেটা অতুলনীয়। এটা গোটা দেশবাসীর জন্য।”

“পদ্মা সেতু এখন দুই পারকে এক করে দিয়েছে। যেহেতু যোগাযোগ ব্যবস্থা এখন ভালো হলো, সেহেতু দেখা যাক ওদিকে প্রিমিয়ার লিগের ভেন্যু বাড়ানো যায় কিনা।”

পরে মালয়েশিয়ার বিপক্ষে দ্বিতীয় ম্যাচের সংবাদ সম্মেলনে পদ্মা সেতু নিয়ে নিজের অনুভূতি জানান সাতক্ষীরা থেকে উঠে আসা তারকা ফুটবলার সাবিনা খাতুন।

“এমনও হয়েছে যে আমরা ঢাকার উদ্দেশে সকাল বেলা বাসে উঠেছি, পরের দিন সকালে পৌঁছেছি। এখন সেই সময়টা কমে আসবে, আমরা সাড়ে চার-পাঁচ ঘণ্টার মধ্যে বাড়িতে চলে যাব। আমার মনে হয় আমরা যারা সাতক্ষীরা, খুলনা, বরিশাল এলাকার আছি, আমাদের চেয়ে খুশি আর কেউ নেই। এটা আমাদের জন্য অনেক বড় প্রাপ্তি। আমাদের যেটা স্বপ্ন ছিল, সেটা বাস্তবে রুপান্তরিত করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক