বায়ার্নে ৩ বছরের চুক্তিতে মানে

সব জল্পনার অবসান আগেই টেনেছিলেন সাদিও মানে। এবার এলো আনুষ্ঠানিক ঘোষণা। লিভারপুলে সাফল্যে রাঙানো ছয় বছরের অধ্যায়ের ইতি টেনে বায়ার্ন মিউনিখে তিন বছরের চুক্তিতে যোগ দিলেন সেনেগালের এই ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 June 2022, 12:34 PM
Updated : 22 June 2022, 01:46 PM

বুন্ডেসলিগায় ২০২১-২২ মৌসুমে রেকর্ড টানা দশমবারের মতো চ্যাম্পিয়ন হওয়া বায়ার্ন বুধবার মানেকে দলে নেওয়ার ঘোষণা দেয়। ২০২৫ সাল পর্যন্ত এই ক্লাবে থাকবেন তিনি।

লিভারপুলের সঙ্গে ৩০ বছর বয়সী মানের চুক্তির মেয়াদের আরও এক বছর বাকি ছিল। সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, তাকে কিনতে চার কোটি ইউরো খরচ হয়েছে বায়ার্নের।

বায়ার্নে যোগ দিয়ে দারুণ খুশি মানে। শুনিয়েছেন নিজের স্বপ্নের কথাও।

“অবশেষে বায়ার্ন মিউনিখে আসতে পেরে আমি খুবই খুশি। আমাদের অনেক কথা হয়েছে এবং শুরু থেকেই আমার প্রতি এই বড় ক্লাবের আগ্রহ অনুধাবন করতে পেরেছি। এ কারণেই আমার মধ্যে কোনো সংশয় ছিল না।”

“এই চ্যালেঞ্জের জন্য এটাই সঠিক সময়। এই ক্লাবের হয়ে তো বটেই, আন্তর্জাতিকভাবেও আমি অনেক কিছু অর্জন করতে চাই।”

এবারের দলবদলে তৃতীয় খেলোয়াড় হিসেবে মানেকে কিনল বায়ার্ন। এর আগে আয়াক্স থেকে দুই ফুটবলার রায়ান খাফেনবেখ ও নুসায়ার মাজরাউইকে দলে টেনেছে তারা।

মানেকে নিজেদের তাঁবুতে পেয়ে উচ্ছ্বসিত বায়ার্ন সভাপতি হেরবের্ট হাইনার।

“মানে একজন বৈশ্বিক তারকা। সে আসায় বায়ার্ন ও বুন্ডেসলিগার আকর্ষণ আরও বৃদ্ধি করেছে।”

২০১৬ সালে লিভারপুলে যোগ দেওয়ার পর থেকে ক্লাবটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ২৬৯ ম্যাচ খেলেছেন মানে, গোল করেছেন ১২০টি। দলটির হয়ে ২০১৮-১৯ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ জয়ের পরের মৌসুমে জেতেন প্রিমিয়ার লিগ শিরোপা। এই মৌসুমেও দারুণ ছন্দে ছিলেন তিনি, দলটির লিগ কাপ ও এফএ কাপ জয়ে দারুণ অবদান ছিল তার।

এছাড়া চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ওঠা লিভারপুল প্রিমিয়ার লিগের শেষ দিন পর্যন্ত শিরোপা লড়াইয়ে ছিল। আর তাতে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল মৌসুমে ২৩ গোল করা ৩০ বছর বয়সী এই ফুটবলারের।