বাছাইয়ে পয়েন্ট চায় বাংলাদেশ

প্রস্তুতি সেশন ছিল না। রিকভারির জন্য জিমনেশিয়াম ও সুইমিংপুলে সময় কাটালেন জামাল ভূঁইয়া-আনিসুর রহমান জিকোরা। অনুশীলনের ব্যস্ততা না থাকলেও সামনের চ্যালেঞ্জ নিয়ে ভাবনা থেমে নেই। ইন্দোনেশিয়ার বিপক্ষে ড্রয়ের নায়ক গোলরক্ষক জিকো জানালেন, এশিয়ান কাপের বাছাইয়ে যেকোনো মূল্যে পয়েন্ট পেতে চান তারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 June 2022, 04:11 PM
Updated : 3 June 2022, 04:11 PM

মালয়েশিয়ার কুয়ালা লামপুরে আগামী ৮ জুন শুরু হবে এশিয়ান কাপের বাছাই। গ্রুপ পর্বের তিন প্রতিপক্ষই ফিফা র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের (১৮৮তম) চেয়ে এগিয়ে; বাহরাইন (৮৯তম), তুর্কমেনিস্তান (১৩৪তম) ও স্বাগতিক মালয়েশিয়া (১৫৪তম)।

সবশেষ ইন্দোনেশিয়ায় খেলা প্রীতি ম্যাচে স্বাগতিকদের গোলশূন্য ড্রয়ে রুখে দেয় বাংলাদেশ। এই ড্রয়ের মধ্যে বাছাইয়ের জন্য বাড়তি আত্মবিশ্বাসের জ্বালানি পাচ্ছে দল। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) মাধ্যমে পাঠানো ভিডিও বার্তায় জিকোও জানালেন নিজেদের সেরাটা নিংড়ে দিয়ে পয়েন্ট পাওয়ার প্রত্যয়।

“আমাদের সামনে এশিয়ান কাপ বাছাই পর্ব আছে। সবাই এর জন্য প্রস্তুতি নিচ্ছে। আমরা ইন্দোনেশিয়ার বিপক্ষে খেলেছি৷ সেই ম্যাচের ভালো-খারাপ দিক নিয়ে কোচ কাজ করবেন। ফলে সবাই মিলে তিন ম্যাচে সেরাটা দেওয়ার চেষ্টা থাকবে। এখান থেকে যেন পয়েন্ট নিয়ে যেতে পারি, সেই চেষ্টা থাকবে। দেশের জন্য ভালো কিছু করতে চাই।”

ইন্দোনেশিয়ার বিপক্ষে ম্যাচে আক্রমণভাগে সাজ্জাদ হোসেনকে খেলান কাবরেরা। সাইফ স্পোর্টিংয়ের এই ফরোয়ার্ড প্রতিপক্ষের রক্ষণে তেমন ভীতি ছড়াতে পারেননি। দেশ থেকে তাই বসুন্ধুরা কিংসের ফরোয়ার্ড মাহবুবুর রহমান সুফিলকে উড়িয়ে নেওয়া হয়েছে মালয়েশিয়ায়। সুফিল যোগ হওয়ায় দল পরিপূর্ণ হয়েছে বলেও মনে করেন জিকো।

“সুফিল যোগ হওয়াতে দল পূর্ণ হয়েছে। আজকে আমাদের প্রস্তুতি নেই; আগামীকাল থেকে প্রস্তুতি শুরু করব। সামনের ম্যাচগুলোয় যেন আমরা ভালোভাবে লড়তে পারি, দল হয়ে খেলতে পারি, সেই চেষ্টা করব।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক