‘মারাদোনার মতোই মেসি, মুহূর্তে বদলে দিতে পারে ম্যাচ’

বছরটা যদিও খুব একটা ভালো যায়নি লিওনেল মেসির, কিন্তু আর্জেন্টাইন ফরোয়ার্ডের সামর্থ্য নিয়ে একবিন্দু সংশয় নেই রবের্তো মানচিনির। ইতালির কোচের দৃষ্টিতে কিংবদন্তি দিয়েগো মারাদোনার মতোই মেসি ফুটবলের ইতিহাসের সেরাদের একজন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 June 2022, 11:01 AM
Updated : 1 June 2022, 11:01 AM

এক সেকেন্ডে বদলে দিতে পারেন ম্যাচের মোড়।

লন্ডনের ঐতিহ্যবাহী ওয়েম্বলি স্টেডিয়ামে বুধবার বাংলাদেশ সময় রাত পৌনে ১টায় ‘ফিনালিস্সিমা’ ম্যাচে মুখোমুখি হবে ফুটবলের দুই পরাশক্তি ইতালি ও আর্জেন্টিনা।

ইউরোপিয়ান চ্যাম্পিয়ন ইতালি অবশ্য পেরুতে পারেনি কাতার বিশ্বকাপের বাছাইয়ের বৈতরণী। আর্জেন্টিনা ম্যাচ দিয়ে তারা নতুন শুরুর আশায় মুখিয়ে। এই চাওয়া পূরণে দলটির কোচ মানচিনি ছক কষছেন মেসিকে চোখে-চোখে রাখার।

“আমার মতে, মেসি সম্ভবত বিশ্বের সেরা। আমাদের সুযোগ হয়েছিল, কয়েক বছর ইতালিতে মারাদোনার খেলা দেখার এবং আমি মনে করি, সে মারাদোনার মতো। সে ইতিহাসের সেরা খেলোয়াড়দের মধ্যে একজন।”

“এ বছর সে খুব বেশি গোল করতে পারেনি। সম্ভবত বার্সেলোনাতে ২০ বছর থাকার পর ক্লাব বদলের কারণে পারেনি। কখনও কখনও (নতুন ঠিকানায় মানিয়ে নিতে) সময় লাগে। কিন্তু আমি মনে করি, সে-ই সেরা এবং আগামীকাল (বুধবার) তাকে চোখে চোখে রাখতে হবে। কেননা, এক সেকেন্ডেই ম্যাচ ঘুরিয়ে দিতে পারে মেসি।

২০২১-২২ মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে মেসি জালের দেখা পেয়েছেন ১১ বার। লিগ ওয়ানের শিরোপা শুধু জিতেছেন তিনি। চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলো থেকে তার দল পিএসজিকে বিদায় করে দেয় পরে চ্যাম্পিয়ন হওয়া রিয়াল মাদ্রিদ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক