সেই ওমানের কাছে হেরে আবারও রানার্সআপ বাংলাদেশ

এশিয়ান গেমসের হকি ডিসিপ্লিনের টিকেট নিশ্চিত করা, বাছাইয়ে গ্রুপ সেরা হওয়া, ফাইনালে ওঠা- থাইল্যান্ডে একে একে সব চাওয়াই পূরণ হচ্ছিল বাংলাদেশের। বাকি ছিল ওমানের বিপক্ষে প্রতিশোধ নেওয়া। সেটা আর হলো না। চেনা প্রতিপক্ষের কাছে বাছাইয়ের ফাইনালে আবারও হেরে রানার্সআপ হলো হকি দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 May 2022, 10:55 AM
Updated : 15 May 2022, 12:50 PM

থাইল্যান্ডের ব্যাংককে রোববার এশিয়ান গেমসের হকি ডিসিপ্লিনের বাছাইয়ে সেরা হওয়ার লড়াইয়ে ৬-২ গোলে হারে বাংলাদেশ। গতবার ফাইনালে ওমানের কাছেই ২-০ গোলে হেরেছিল দল।

চতুর্থ মিনিটেই আল শাবির পেনাল্টি কর্নার গোলে পিছিয়ে পড়ে বাংলাদেশ। প্রথম কোয়ার্টারে আরও দুটি ফিল্ড গোল হজম করে কোণঠাসা হয়ে পড়ে তারা। ফিল্ড গোল দুটি করেন যথাক্রমে আল ফাহাদ ও আল সালাহ।

দ্বিতীয় কোয়ার্টারে ঘুরে দাঁড়াতে পারেননি রকিবুল-আশরাফুলরা। তবে কোনো গোল হজমও করেনি তারা। তৃতীয় কোয়ার্টারে শুরুতে আল কাশিমের ফিল্ড গোলে বাংলাদেশের ঘুরে দাঁড়ানোর পথ কঠিন হয়ে যায় আরও।

চতুর্থ কোয়ার্টারের শুরুর দিকে পেনাল্টি কর্নার থেকে আশরাফুল ইসলামের লক্ষ্যভেদে ব্যবধান কিছুটা কমায় বাংলাদেশ। কিন্তু ৫১তম মিনিটে আল ফাজারির গোলে ব্যবধান ফের বাড়িয়ে নেয় ওমান। ৫৯তম মিনিটে আল শিবলির গোলে বড় জয় নিশ্চিত হয় ওমানের।

শেষের বাঁশি বাজার আগ মুহূর্তে ফজলে রাব্বী বাংলাদেশকে দ্বিতীয় গোল এনে দেন।

ইন্দোনেশিয়াকে ৩-১ গোলে হারিয়ে এশিয়ান গেমস হকি ডিসিপ্লিনের বাছাই শুরু করেছিল বাংলাদেশ । গত মঙ্গলবার শ্রীলঙ্কাকে একই ব্যবধানে হারিয়ে এশিয়ান গেমসে খেলা নিশ্চিত করেছিল লাল-সবুজেরা। গ্রুপে নিজেদের শেষ ম্যাচে সিঙ্গাপুরকে ১-০ গোলে হারিয়ে  হয়েছিল গ্রুপ সেরা।

সেমি-ফাইনালে স্বাগতিক থাইল্যান্ডের বিপক্ষে ৪-১ গোলে জিতেছিল বাংলাদেশ। কিন্তু শেষটায় পূরণ হলো না আশা। বরং বড় হারের হতাশা হলো সঙ্গী।

গত ৬ মে হঠাৎ করে এশিয়ান গেমস স্থগিত করে দেয় অলিম্পিক কাউন্সিল অব এশিয়া। ঠিক কবে নাগাদ হাংজোর আসর মাঠে গড়াবে, তার নিশ্চয়তা নেই। তবে গেমসের হকি ডিসিপ্লিনের বাছাই চালিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল এশিয়ান হকি ফেডারেশন (এএইচএফ)।