ড্র দিয়ে মৌসুম শেষ করল বায়ার্ন

আগেই শিরোপা নিশ্চিত হয়ে গেছে বায়ার্ন মিউনিখের। এই ম্যাচে তেমন কোনো প্রাপ্তি বা হারানোর কিছু ছিল না ভলফসবুর্কেরও। সেই কারণেই কিনা, বেশ হালকা মেজাজে দেখা গেল দুই দলকেই। নিজেদের সেরা ছন্দে না থাকা ইউলিয়ান নাগেলসমানের দল  মৌসুম শেষ করল ড্র দিয়ে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 May 2022, 04:22 PM
Updated : 15 May 2022, 05:31 AM

বুন্ডেসলিগার শেষ রাউন্ডে শনিবারের ম্যাচটি ২-২ গোল ড্র হয়েছে। বায়ার্নের হয়ে গোল করেছেন ইউসেপ স্তানিসিচ ও রবের্ত লেভানদোভস্কি। স্বাগতিক ভলফসবুর্কের হয়ে জালের দেখা পেয়েছেন ইউনাস উইন্ড ও মাক্স ক্রুসা।

তিন রাউন্ড আগে টানা দশমবারের মতো লিগ শিরোপা নিশ্চিত করার পর জয়হীন থেকে মৌসুম শেষ করল বায়ার্ন। চ্যাম্পিয়ন হওয়ার পর মাইন্সের কাছে ৩-১ গোলে হারের পর স্টুটগার্টের সঙ্গে ২-২ গোলে ড্র করেছিল তারা।

আক্রমণাত্মক ফুটবল খেলা বায়ার্নকে গোলের জন‍্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। ১৭তম মিনিটে দলকে এগিয়ে দেন ইউসেপ স্তানিসিচ। জশুয়া কিমিখের কর্নার থেকে হেডে ঠিকানা খুজে নেন ক্রোয়াট ডিফেন্ডার।

২৩তম মিনিটে পেনাল্টি স্পটের কাছে টমাস মুলারের কাছ থেকে বল পেয়ে জালে পাঠান জামাল মুসিয়ালা। তবে তার শট নেওয়ার আগে আলফুঁস ডেভিস অফসাইডে থাকায় গোল মেলেনি।

৪০তম মিনিটে ব্যবধান দ্বিগুন করেন লেভানদোভস্কি। ডান দিক থেকে মুলারের ক্রসে হেডের সাহায্যে কাছের পোস্টে বল জালে পাঠান পোলিশ তারকা।

চলতি মৌসুমে বুন্ডেসলিগায় এটি লেভানদোভস্কির ৩৫তম গোল, যা লিগের সর্বোচ্চ। সব প্রতিযোগিতা মিলিয়ে মৌসুম শেষে ৪৬ ম্যাচে তার নামের পাশে রয়েছে ৫০ গোল। 

দুই গোলে এগিয়ে যাওয়ার পর কিছুটা ধার কমে যায় বায়ার্নের খেলায়। সেই সুযোগ কাজে লাগিয়ে বিরতির ঠিক আগে ভলফসবুর্কের হয়ে একটি গোল শোধ করেন উইন্ড। 

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোলের জন্য মরিয়া ভলফসবুর্ক ৫৮তম মিনিটে সমতা ফেরায়। স্বাগতিকদের হয়ে গোল করেন ক্রুসা।

গোল হজমের পর বেশ কয়েকটি আক্রমণে শানালেও প্রতিপক্ষ গোলরক্ষকের সেভাবে পরীক্ষা নিতে পারেনি বায়ার্ন। সমতা ফেরানোর পর আক্রমণের চেয়ে রক্ষণেই বেশি মনোযোগ দেয় ভলফসবুর্ক।

৩৪ ম্যাচে ২৪ জয় ও পাঁচ ড্রয়ে বায়ার্নের পয়েন্ট ৭৭। দিনের অন্য ম্যাচে হের্টা বার্লিনকে ২-১ গোলে হারানো বরুশিয়া ডর্টমুন্ড রানার্স-আপ হয়েছে, তাদের পয়েন্ট ৬৯।

ডর্টমুন্ডের হয়ে নিজের বিদায়ী ম্যাচে গোল করেছেন আর্লিং হলান্ড। চলতি মৌসুমে এটি ছিল লিগে তার ২২তম গোল। আগামী মৌসুমের শুরুতে ম্যানচেস্টার সিটিতে যোগ দেবেন এই নরওয়ে ফরোয়ার্ড।

তৃতীয় ও চতুর্থ স্থানে থেকে পরের মৌসুমে সরাসরি চ্যাম্পিয়ন্স লিগে জায়গা নিশ্চিত করেছে বায়ার লেভারকুজেন (৬৪) ও লাইপজিগ (৫৮)।